ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ফরিদপুরে নির্বাচন স্থগিতের প্রতিবাদে শ্রমিকদের সড়ক অবরোধ

ফরিদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ৬ জুন ২০২৪  
ফরিদপুরে নির্বাচন স্থগিতের প্রতিবাদে শ্রমিকদের সড়ক অবরোধ

ফরিদপুরে মটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করার আদেশে বিক্ষুদ্ধ হয়ে উঠেছে শ্রমিকরা। তারা সড়ক অবরোধসহ ফরিদপুর থেকে সকল রুটের বাস চলাচল বন্ধ করে রেখেছে। 

আজ বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে নির্বাচন স্থগিতের খবরে বিক্ষুদ্ধ হয়ে ওঠে তারা। দুপুর ৩টা থেকে বিক্ষোভ শুরু করে। এর আগে ঢাকা জেলা ও দায়রা জজ দ্বিতীয় শ্রম আদালতের চেয়ারম্যান আব্দুল হামিদ নির্বাচন স্থগিতের আদেশ দেন। মাহাবুব উদ্দিন মোল্যা নামে এক ব্যক্তি শ্রম আদালতে নির্বাচন বন্ধের জন্য আবেদন করেন।

ফরিদপুর শহরের গোয়ালচামস্থ নতুন বাস টার্মিনাল এলাকায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে শ্রমিকেরা। এ সময় তারা শহরের মধ্য দিয়ে চলাচলরত সব যানবাহন বন্ধ করে দেয়। এছাড়া নতুন টার্মিনাল থেকে সব বাস চলাচল বন্ধ করে দেয়।

বিক্ষুদ্ধ শ্রমিরা বলেন, আগামীকাল নির্বাচন। এ নির্বাচন কেন বন্ধ করা হলো? যতক্ষণ না পর্যন্ত তাদের নির্বাচন না দেবে, ততক্ষণ আন্দোলন চালিয়ে যাবেন।

কোতয়ালি থানার পুলিশ বিক্ষুদ্ধদের থামানোর চেষ্টা করে। তবে শ্রমিকরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে রাস্তায় অবস্থান নেয়।

কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসানুজ্জামান হাসান বলেন, শ্রমিকদের থামানোর চেষ্টা করা হয়েছে। তারা দাবি জানাচ্ছেন, আগামীকাল যেন নির্বাচন হয়। এ বিষয়ে প্রশাসনের সঙ্গে শ্রমিক নেতাদের বৈঠক চলছে বলে জানান তিনি। 

তামিম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়