ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮টি ফেরি চলবে

রাজবাড়ী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ৬ জুন ২০২৪  
ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮টি ফেরি চলবে

রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ঈদুল আযহা উপলক্ষে ফেরি ও লঞ্চ চলাচল নিয়ে সমন্বয় সভা হয়

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে যাত্রীদের ঘরে ফেরা নির্বিঘ্ন করতে ১৮টি ও ২০টি লঞ্চ চলবে। এছাড়া কোরবানির পশু বোঝাই ট্রাক নির্বিঘ্নে নদী পারের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ঈদুল আযহা উপলক্ষে ফেরি ও লঞ্চসহ বিভিন্ন নৌযান সুষ্ঠুভাবে চলাচল ও ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে সমন্বয় সভায় এ তথ্য জানান বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. সালাউদ্দিন।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান।

সভায় দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. সালাউদ্দিন জানান, ঈদে ঘরে ফেরা ও ঈদ পরবর্তী কর্মে ফেরা যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে ঈদের আগে পাঁচ দিন ও পরে পাঁচ দিন নদীতে বালুবাহী ব্লাকহেড চলাচল বন্ধ থাকবে। ঈদের তিন দিন আগে ও তিন দিন পর পর্যন্ত সড়ক পথে পণ্যবাহী পরিবহন বন্ধ থাকবে। লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন বন্ধ থাকবে। ঈদের সময় লঞ্চে কোনো পণ্য পরিবহন করা যাবে না। 

এছাড়া পশু বোঝাই ট্রাক ঘাটে এসে যাতে অপেক্ষা করতে না হয়, সেই বিষয়ে নজর রাখা হবে। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা ও তাদের কাছ থেকে চাঁদাবাজি বন্ধ করা হবে বলে জানানো হয়েছে।  

সভায় আরও বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা জেলা প্রশাসক সিদ্ধার্থ ভৌমিক, অতিরিক্ত পুলিশ সুপার মুকিদ সরকার, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রানবন্ধু চন্দ্র বিশ্বাস, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. সালাউদ্দিন, বিআইডব্লিউটিএ’র উপসহকারী প্রকৌশলী সহিদুল ইসলাম।
 

রবিউল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়