ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

৮ দিন ধরে মোহনগঞ্জ এক্সপ্রেস বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ 

নেত্রকোণা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৬, ৬ জুন ২০২৪  
৮ দিন ধরে মোহনগঞ্জ এক্সপ্রেস বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ 

বিনা নোটিশে ৮ দিন ধরে বন্ধ রয়েছে মোহনগঞ্জ এক্সপ্রেস। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে ট্রেনে নিয়মিত যাতায়াত করা যাত্রী সাধারণের।

নেত্রকোণা জেলাসহ সুনামগঞ্জবাসীর যাতায়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা এই ট্রেনের। সুনামগঞ্জের মধ্যনগর, ধর্মপাশা, তাহিরপুর, শাল্লা ও দিরাই উপজেলা নেত্রকোণা জেলার পাশাপাশি হওয়ায় হাওরবাসীরাও ঢাকা-ময়মনসিংহে ব্যবসা-বাণিজ্যের কাজে এই ট্রেনে যাতায়াত করে থাকেন। ময়মনসিংহ জংশন থেকে নেত্রকোণার মোহনগঞ্জের মধ্যে দিনে দুই দফায় আসা—যাওয়া করে এই লোকাল ট্রেন। পথে যাত্রাবিরতি দেয় ৮টি স্টেশনে। ফলে দু’টি জেলার যোগাযোগ ব্যবস্থায় প্রভাব রয়েছে ট্রেনটির।

অথচ ইঞ্জিন সংকটের কারণে ৩০ মে কোনো নোটিশ বা পূর্বঘোষণা ছাড়াই বন্ধ করে দেওয়া হয়েছে এই ট্রেনটির চলাচল। এতে বিপাকে পড়েছেন হাজারো যাত্রী। আজ বৃহস্পতিবার পর্যন্ত ৮ দিন পেরিয়ে গেলেও ট্রেনটি চালুর বিষয়ে কোনো তথ্য নেই সংশ্লিষ্টদের কাছে।

ময়মনসিংহে কর্মরত সাতপাই এলাকার কামাল হোসেন খান মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের নিয়মিত যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, কর্মস্থল ময়মনসিংহে হওয়ায় প্রতিদিন আমাকে আসা—যাওয়া করতে হয়। ট্রেন বন্ধের কারণে ৮ দিন যাবৎ বাস—অটোরিকশাসহ বিকল্প পথে কর্মস্থলে যাতায়াত করতে হচ্ছে। ট্রেনটি বন্ধ থাকায় চাকুরিজীবী, ব্যবসায়ীসহ সকল যাত্রীর মারাত্মক ক্ষতি হচ্ছে। প্রতিদিনই আমাকে বাড়তি টাকা গুনতে হচ্ছে। রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দ্রুত সময়ের মধ্যে ট্রেনটি চালুর দাবি জানাই।

জানা গেছে, ময়মনসিংহ জংশন থেকে মোহনগঞ্জ এক্সপ্রেস প্রতিদিন ভোর ৫টা ৪০ মিনিটে প্রথম দফায় ছেড়ে যায়। পথে শ্যামগঞ্জ, হিরণপুর, চল্লিশা, নেত্রকোণার সাতপাই বড় রেলওয়ে স্টেশন, নেত্রকোণা কোর্ট রেলওয়ে স্টেশন, ঠাকুরাকোনা, বারহাট্টা ও অতিথপুর পার হয়ে মোহনগঞ্জে পৌঁছায় সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে। ঘণ্টাখানেক বিরতি দিয়ে ফের ময়মনসিংহের উদ্দেশে রওনা হয় ট্রেনটি। ফের ট্রেনটি দিনের দ্বিতীয় যাত্রা শুরু করে ময়মনসিংহ জংশন থেকে  দুপুর ২টা ১০ মিনিটের দিকে। একই পথে মোহনগঞ্জ পৌঁছাতে বিকেল ৫টা থেকে সাড়ে ৫টা বেজে যায়। ৩০ মে বন্ধ হওয়ার পর আজ বৃহস্পতিবার পর্যন্ত চালু হয়নি ট্রেনটি। 

এ ট্রেন বন্ধ থাকায় জনদুর্ভোগের কথা জানিয়ে নেত্রকোণার সাতপাই এলাকার বাসিন্দা সংস্কৃতিকর্মী সালাহ উদ্দিন খান রুবেল বলেন, ৮ দিন ধরে মোহনগঞ্জ—ময়মনসিংহ রেলপথে চলাচলরত লোকাল ট্রেনটি বন্ধ। এতে সাধারণ যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ বিষয়ে দ্রুত সময়ের মধ্যে রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ প্রয়োজন। 

নেত্রকোণা রেলওয়ে স্টেশন মাস্টার আবদুল্লাহ আল মামুন বলেন, ইঞ্জিনে সমস্যা থাকায় ট্রেনটি বন্ধ রয়েছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে সমস্যার সমাধান করে মোহনগঞ্জ এক্সপ্রেস চালু হবে।

দেলোয়ার/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়