ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

বাংলাদেশে ঢুকে গুলি চালালো বিএসএফ, আহত ১

লালমনিরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৭, ৭ জুন ২০২৪  
বাংলাদেশে ঢুকে গুলি চালালো বিএসএফ, আহত ১

বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে আলতাব হোসেন (৫৩) নামের এক ব্যক্তিকে গুলি করার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র বিরুদ্ধে। শুক্রবার (৭ জুন) বিকেলে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারি সীমান্ত এলাকায় ঘটনাটি ঘটে। হাতিবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

আহত আলতাবকে চিকিৎসার জন্য রংপুরে পাঠানো হয়েছে। তিনি ওই এলাকার বাচ্ছা শেখের ছেলে। ফেরি করে মালামাল বিক্রি করার পাশাপাশি কৃষি কাজ করতেন তিনি বলে দাবি পরিবারের।

স্থানীয়রা জানান,আজ বিকেলে সিঙ্গিমারির ৮৯৩ নম্বর সীমান্ত পিলারের ৮ এবং ৯ নম্বর সাব পিলার এলাকার মাঝামাঝি দিয়ে বিএসএফের ৪ সদস্য বাংলাদেশে প্রবেশ করে। তারা বাংলাদেশের সীমান্ত অংশে কাজ করা কৃষকদের ও তাদের গরু-ছাগল তাড়িয়ে দিতে শুরু করে। এসময় ভুট্টা খেতে কাজ করা আলতাব হোসেন তাদের ভারতে চলে যেতে বলেন। বিএসএফ সদস্যরা আলতাব হোসেনের বুলি গুলি করে ভারতে পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে নিয়ে যান। 

ঘটনাস্থলে উপস্থিত সিঙ্গিমারী ইউনিয়ন পরিষদের সদস্য সামছুল ইসলাম বলেন, আহত আলতাব হোসেনের অবস্থা আশঙ্কাজনক। বিজিবি বিষয়টি নিয়ে বিএসএফ-এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে। 

হাতিবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, সীমান্তে গুলি চালানোর ঘটনা শুনেছি। একজন আহত হয়েছেন। আমাদের লোকজন ঘটনা স্থলে যাচ্ছেন। পরে বিস্তারিত বিষয়ে জানা যাবে।

১৫ বিজিবি লালমনিরহাটের অধিনায়ক ল্যাফটেনেন্ট কর্নেল মোফাজ্জেল হোসেন আকন্দকে এই বিষয়ে জানতে ফোন করা হলেও তিনি কল রিসিফ করেননি।

জামাল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়