ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

নির্বাচন স্থগিত করায় বাঘাইছড়িতে অবরোধ প্রত্যাহার 

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ৮ জুন ২০২৪  
নির্বাচন স্থগিত করায় বাঘাইছড়িতে অবরোধ প্রত্যাহার 

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করায় অবরোধ প্রত্যাহার করে নিয়েছে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ। শনিবার (৮ জুন) বিকেলে সংগঠনটির রাঙামাটি ইউনিটের প্রধান সচল চাকমা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, এই উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

আরও পড়ুন: সাজেক থেকে ফিরলেন আটকা পড়া পর্যটকরা

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভবিষ্যতে ভোট কেন্দ্র দখল, নির্বাচনি এজেন্টদের হুমকি দিলে অনির্দিষ্টকালের জন্য বাঘাইহাট বাজার বয়কটসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। 

এদিকে, সকাল থেকে অবরোধের কারণে পর্যটন নগরী সাজেকে ৩০০ পর্যটক আটকে ছিলেন। স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় পর্যটকদের সাজেক থেকে ফিরিয়ে আনা হয়।

আরও পড়ুন: আবারও স্থগিত বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন

প্রসঙ্গত, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীর এজেন্টকে হুমকি ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে বাঘাইছড়িতে শনিবার সকাল- সন্ধ্যা অবরোধ পালনের ডাক দেয় ইউপিডিএফ। অবরোধের দিন উপজেলার আটকিলো এলাকায় একটি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয় ইউপিডিএফ’র কর্মীরা।

গত ২৯ মে বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন অনুুষ্ঠিত হওয়ার ছিল। সেসময় ঘূর্ণিঝড় ‘রেমাল’ এর কারণে নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। এরপর ৯ জুন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নিরাপত্তাজনিত কারণে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। এই নিয়ে দ্বিতীয়বারের মতো বাঘাইছড়ি উপজেলা নির্বাচন স্থগিত হলো।

আরও পড়ুন: বাঘাইছড়িতে সকাল-সন্ধ্যা অবরোধ পালন করছে ইউপিডিএফ

বাঘাইছড়ি অবরোধের ডাক ইউপিডিএফ’র

বিজয়/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়