ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পাবনায় কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরি

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ৯ জুন ২০২৪   আপডেট: ১০:৩৮, ৯ জুন ২০২৪
পাবনায় কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরি

আড়াই মাসের ব্যবধানে পাবনায় কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। এবার জেলার সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের চিনাখড়া কেন্দ্রীয় কবরস্থান থেকে একরাতে ৫টি কঙ্কাল চুরি হয়েছে।

শুক্রবার (৭ জুন) দিবাগত রাতের কোনো এক সময়ে কঙ্কালগুলো চুরি হয়। শনিবার সকালে কবরস্থান খোঁড়া দেখে এলাকার মানুষ সেখানে ভিড় জমায়। এ সময় তারা জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

স্থানীয় বাসিন্দা ও চিনাখড়া উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম জানান, শনিবার সকালে কয়েকজন শ্রমিক ওই কবরস্থানে লতাপাতা পরিষ্কার করতে যান। সে সময় তারা কয়েকটি কবর খোঁড়া দেখতে পেয়ে স্থানীয় লোকজনদের খবর দেন। লোকজন এসে পাঁচটি কবর খুঁড়ে রাখা অবস্থায় দেখতে পান। যেখানে কোনো মরদেহ ও কঙ্কালের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি।

দুলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চিনাখড়া কেন্দ্রীয় কবরস্থান কমিটির সভাপতি সিরাজুল ইসলাম শাহজাহান বলেন, শনিবার সকালে কবরস্থান থেকে কঙ্কাল চুরি হয়েছে খবর পাই। দ্রুত ঘটনাস্থলে গিয়ে পাঁচটি কবর খোঁড়া দেখি। তাৎক্ষণিক থানায় খবর দিই। যেসব কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে, সেগুলো কয়েক বছরের পুরোনো।

সুজানগর থানার ওসি জালাল উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে কঙ্কাল চুরি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত ১৯ মার্চ পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার খাস আমিনপুর কেন্দ্রীয় কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল চুরি হয়। সে ঘটনার এখন পর্যন্ত রহস্য উদঘাটন বা জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

শাহীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়