ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মাদক সেবনের দায়ে ছাত্রলীগ নেতার সাজা, বহিষ্কার

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ৯ জুন ২০২৪  
মাদক সেবনের দায়ে ছাত্রলীগ নেতার সাজা, বহিষ্কার

তানভীর ইসলাম বাঁধন হাজরা

মাদক সেবনের দায়ে গোপালগঞ্জের কোটালীপাড়ায় এক ছাত্রলীগ নেতাসহ দুই জনকে ২ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার দিবাগত রাতে উপজেলার ঘাঘর বাজারের দুলাল সাহার ঘর থেকে মাদক সেবনকালে তাদের আটক করা হয়। তাদের সাজা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনরা (ভূমি) প্রতীক দত্ত। 

সাজাপ্রাপ্ত তানভীর ইসলাম বাঁধন হাজরা কোটালীপাড়া পৌরসভার সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম অহিদুল ইসলামের ছেলে। তিনি শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি। অপর সাজাপ্রাপ্ত জয়ন্ত সাহা (২৮) ঘাঘর বাজারের দুলাল সাহার ছেলে।

এদিকে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তানভীর ইসলাম বাঁধন হাজরাকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। রোববার (৯ জুন) জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা ও সাধারণ সম্পাদক আমির হামজা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফিরোজ আলম জানান, শনিবার দিবাগত রাতে ঘাঘর বাজারের দুলাল সাহার ঘরে মাদক সেবন করছিলেন তানভীর ইসলাম বাঁধন হাজরা ও জয়ন্ত সাহা। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কোটালীপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতীক দত্ত ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি আটককৃতদের দুই দিনের কারাদণ্ড দেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ, গোপালগঞ্জ জেলা শাখার জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় তানভীর ইসলাম বাঁধন হাজরাকে শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হলো।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিউটন মোল্লা জানান, তার (তানভীর ইসলাম বাঁধন হাজরা) বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। যে কারণে তাকে কোটালীপাড়ার রহমান আদর্শ সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। 

বাদল/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়