ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হাঁটু পানির নিচে কুড়িগ্রাম শহর

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ৯ জুন ২০২৪  
হাঁটু পানির নিচে কুড়িগ্রাম শহর

এক রাতের ভারী বৃষ্টিতেই কুড়িগ্রাম শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসক (ডিসি) কার্যালয় ও ফায়ার সার্ভিস স্টেশনের সামনে হাঁটু পানি জমেছে। ফলে ডিসি অফিসে সেবা নিতে আসা মানুষদের পাশাপাশি সেখানকার কর্মকর্তা-কর্মচারীরা দুর্ভোগে পড়েন। 

গতকাল শনিবার রাতে জেলায় এ মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৬১ মিলিমিটার। রোববার (৯ জুন) এ তথ্য জানিয়েছেন কুড়িগ্রাম কৃষি আবহাওয়া অফিসের কর্মকর্তা সুবল চন্দ্র।

স্থানীয়রা জানান, ভারী বৃষ্টিপাতে জেলা শহরের পিটিআই, রৌমারী পাড়াসহ বিভিন্ন এলাকায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থায় দ্রুত পানি নিষ্কাশন না হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। ফলে সড়কে চলাচলে ভোগান্তির শিকার হন বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ। জলাবদ্ধতা নিরসনে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি তাদের।

কুড়িগ্রাম পৌর শহরের রৌমারী পাড়ার বাসিন্দা শাহিন আহমেদ বলেন, বৃষ্টি হলেই আমাদের পাড়ায় হাঁটু পানি জমে। পানিতে ভিজে বাড়িতে যাওয়া আসা করতে হয়। ড্রেনের মাথায় প্রতিবন্ধকতা সৃষ্টি করায় পানি নামতে পারে না। আমরা প্রতিকার চাই। পৌরসভাকে বলেও কোনো কাজ হচ্ছে না।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শরিফুল ইসলাম বলেন, ১৯৬২ সালে নির্মিত এই ফায়ার সার্ভিস ভবনটি নির্মিত। বর্তমানে সড়ক ও নির্মিত ড্রেনের চেয়ে নিচু স্থানে রয়েছে ভবনটি। ফলে বৃষ্টি হলেই পানি জমে থাকে। এই পানির মধ্যেই আমরা কষ্ট করে দায়িত্ব পালন করছি। ভবনটি নতুন করে নির্মাণের জন্য আবেদন করা হয়েছে। যতদিন ভবন না হয়, আমরা চাই ফায়ার সার্ভিস স্টেশনে মাটি ভরাট করে জলাবদ্ধতা নিরসন করা হোক।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ বলেন, পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা থাকলেও সহসাই বৃষ্টির পানি নামতে পারছে না। বিষয়টি নিয়ে সমন্বয় সভায় আলোচনা হয়েছে। সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে সমন্বয় করে পরিকল্পিত ও স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনে কাজ করা হবে।

বাদশাহ/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়