ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মঠবাড়িয়ায় এমপির ভাইকে পরাজিত করে চেয়ারম্যান হলেন বায়েজিদ

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ১০ জুন ২০২৪   আপডেট: ১০:৩৯, ১০ জুন ২০২৪
মঠবাড়িয়ায় এমপির ভাইকে পরাজিত করে চেয়ারম্যান হলেন বায়েজিদ

পিরোজপুর ৩-আসনের স্বতন্ত্র সংসদ সদস্য শামীম শাহনেওয়াজের ছোট ভাই বর্তমান চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদকে পরাজিত করে মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বায়েজিদ হোসেন খান। 

ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি বায়েজিদ হোসেন খান দোয়াত কলম প্রতীক নিয়ে ৫৩ হাজার ৭৬৫ ভোট পেয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেয়েছেন ৫০ হাজার ৩২৮ভোট।

ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের তৃতীয় ধাপে গত ২৯ মে রেমালের তাণ্ডবের কারণে স্থগিত হয়ে যাওয়া মঠবাড়িয়া উপজেলা ভোটগ্রহণ গতকাল রোববার অনুষ্ঠিত হয়। 

নির্বাচন রিটানিং কর্মকর্তা ও  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাধবী রায় জানান, মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচিনে শতকরা ৪৮.৫১ ভাগ ভোট পড়েছে। আর মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও তার ৮জন প্রার্থী তাদের জামানত হারিয়েছেন। চেয়ারম্যান পদে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৪ জন প্রার্থীরই জামানত বাজেয়াপ্ত হয়। 

চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকের মনীর হোসেন সোহেল, মোটরসাইকেল প্রতীকের আবু মোতালেব, হেলিকপ্টার প্রতীকের মাহবুবুর রহমান ও কাপপিরিচ প্রতীকের মো. রফিকউল্লাহ জামানত হারিয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকের প্রার্থী ৪৮ হাজার  ৭০১ পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন টিয়া পাখি প্রতীকের প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান সিদ্দিকুর রহমান। তিনি পেয়েছেন ৩৬ হাজার ১৫১। অপর দুই প্রার্থী তালা প্রতীকে প্রার্থী মোশাররফ হোসাইন সাকু ও চশমা প্রতীকের ফাহাদ হোসেন জামানত হারিয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও হাসঁ প্রতীকে আরিফা সুলতানা ও ফুটবল প্রতীক মাকসুদা আক্তার এই তার ২ দুইজন জামানত হারিয়েছেন। কলস প্রতীকে তাহেরুন নেছা ৪৮ হাজার ৩১২ ভোট পেয়ে বেসরকারি ভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন প্রজাপতি প্রতীকের প্রার্থী সানজিদা আক্তার।

তাওহিদুল/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়