ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

গোয়ালন্দের মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ১০ জুন ২০২৪  
গোয়ালন্দের মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

নজরুল ইসলাম

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলামের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন করার অভিযোগে মামলা হয়েছে। গতকাল রোববার দুর্নীতি দমন কমিশন ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সরদার আবুল বাসার মামলাটি করেন। সোমবার (১০ জুন) দুপুরে দুদকের সহকারী পরিচালক সরদার আবুল বাসার বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলা সূত্রে জানা গেছে, রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩২ লাখ ৫৫ হাজার ৫৬৬ টাকা টাকার স্থাবর সম্পদের তথ্য গোপন ও কম প্রদর্শন করার উদ্দেশ্যে মিথ্যা তথ্য প্রদান করেন। ওই সম্পদসহ অবৈধ উৎস হতে ৫৯ লাখ ৭৪ হাজার ৩০৪ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ১১ লাখ ৮১ হাজার ২১৪ টাকার সি.সি ঋণ পরিশোধ হওয়া সত্ত্বেও তা সম্পদ বিবররণীতে উল্লেখপূর্বক মিথ্যা তথ্য প্রদান করে শাস্তিযোগ্য অপরাধ করেন। এ কারণে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় দুর্নীতি দমন কমিশন, ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ে (রাজবাড়ী) মামলা করেছে।

দুদক সূত্র জানায়, দুর্নীতি দমন কমিশন, ফরিদপুরের সমন্বিত জেলা কার্যালয় ২০১৯ সালের ১৮ নভেম্বর ই/আর নং -৬০/২০১৯ অনুসন্ধান শেষে গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলামের বিরুদ্ধে ৪৯ লাখ ৬৩ হাজার ৯০০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়। এরই প্রেক্ষিতে নজরুল ইসলামের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি হয়। তিনি গত ২০২১ সালের ১৯ জানুয়ারি দুর্নীতি দমন কমিশন, ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ে সম্পদ বিবরণী দাখিল করেন। এতে তিনি ৩২ লাখ ৫৫ হাজার ৫৬৬ টাকা টাকার স্থাবর সম্পদের তথ্য গোপন ও কম প্রদর্শন করেন এবং ১১ লাখ ৮১ হাজার ২১৪ টাকার সি.সি ঋণ পরিশোধের বিষয়েও সম্পদ বিবররণীতে মিথ্যা তথ্য প্রদান করেন।

তামিম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়