ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সিলেট নগরীতে অবৈধ পশুরহাট বসতে দেওয়া হবে না: মেয়র

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ১০ জুন ২০২৪  
সিলেট নগরীতে অবৈধ পশুরহাট বসতে দেওয়া হবে না: মেয়র

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে জরুরি বিশেষ সভা

নির্ধারিত কোরবানির পশুরহাট ছাড়া অবৈধ হাট বসালে ব্যবস্থা নেবে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। সোমবার (১০ জুন) দুপুরে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে জরুরি বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত সিলেট নগরীতে ৮টি কোরবানির পশুরহাট ইজারা আহ্বান করা হয়। সিটি কর্পোরেশনের নির্ধারিত ৮টি পশুর হাট ব্যতিত অবৈধ হাট বসতে দেওয়া হবে না। কেউ অবৈধ হাট বসালে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি আরও বলেন, কোরবানির পর দ্রুত বর্জ্য অপসারণ করবে সিসিক। হাট চলাকালে শহরকে পরিচ্ছন্ন রাখতে সার্বক্ষণিক পরিষ্কার অভিযান চালানো হবে। পবিত্র ঈদের দিন নির্ধারিত স্থানে কোরবানির বর্জ্য ফেলার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় জানানো হয়, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিটি কর্পোরেশন আগামী ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত নগরীর নতুন টুকেরবাজার (তেমুখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা), মাছিমপুর কয়েদির মাঠের খালি জায়গা, মেজরটিলা বাজার সংলগ্ন খালি জায়গা, শাহপরাণ পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, টিলাগড় পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, সিটি কর্পোরেশনের মালিকানাধীন এস ফল্ট মাঠ ও দক্ষিণ সুরমার ট্রাক টার্মিনালে কোরবানির অস্থায়ী পশুরহাটের ইজারা আহ্বান করা হয়। 

সভায় সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলররা, প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমানসহ বিভিন্ন শাখা প্রধানরা উপস্থিত ছিলেন।

নুর/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়