ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

সিলেটে বিপুল পরিমাণ চোরাই মোবাইলসহ গ্রেপ্তার ৬

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ১১ জুন ২০২৪  
সিলেটে বিপুল পরিমাণ চোরাই মোবাইলসহ গ্রেপ্তার ৬

র‌্যাব-৯ এর অভিযানে চোরাই মেবাইল সিন্ডিকেটের ৬ সদস্য গ্রেপ্তার

সিলেট মহানগরীর বন্দরবাজার এলাকার করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইল ও আইএমইআই পরিবর্তনকারী সরঞ্জামাদিসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯।

মঙ্গলবার (১১ জুন) র‍্যাবের সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়। এর আগে সোমবার (১০ জুন) করিম উল্লাহ মার্কেটের ৩য় তলায় একাধিক মোবাইল সার্ভিসিং-এর দোকানে অভিযান চালিয়ে মোবাইল চোর, ছিনতাইকারী চক্র ও মোবাইলের আইএমইআই পরিবর্তনকারী সংঘবদ্ধ চক্রের সদস্যদের গ্রেপ্তার করে র‌্যাব।

র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেল জানান, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ২৩১টি স্মার্ট ফোন, ১০টি বাটন মোবাইল, ১০টি ট্যাব, ২টি পিসি, ৩টি মনিটর, ২টি কীবোর্ড, ২টি মাউস, ১টি হার্ড ড্রাইভ, ২টি পেন ড্রাইভ, নগদ ৭৫ হাজার ৫৫০ টাকা এবং ১টি আইএমইআই পরিবর্তনকারী ডিভাইস জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- নজিবুল ইসলাম জেবলু (২২), মো. আব্দুর রহিম (২৮), মো. মাসুদ মিয়া (২৩), মো. ইমন (২২), মিজানুর রহমান (২২), আব্দুর রহমান (২২)।

র‌্যাব সূত্রে জানা গেছে, সিলেট শহরের বিভিন্ন জনবহুল এলাকায় একাধিক সংঘবদ্ধ মোবাইল চুরি ও ছিনতাইকারী চক্র সক্রিয় রয়েছে। খুবই অল্প সময়ে চুরি-ছিনতাইয়ের কাজ শেষে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ এড়াতে চুরি ও ছিনতাইকৃত এসব মোবাইল পরবর্তীতে আইএমইআই পরিবর্তন করা হয়। অনেক ক্ষেত্রে এ সকল মোবাইল বিভিন্ন অপরাধ করার জন্য অপরাধীরা ক্রয় করে থাকে। গ্রেপ্তারকৃত এই চক্রটি দীর্ঘদিন যাবৎ মোবাইলের আইএমইআই পরিবর্তন করে বিক্রি করছে। গ্রেপ্তারকৃত এই চক্রটি প্রায় ২০ থেকে ২৫ হাজারের অধিক মোবাইলের আইএমইআই পরিবর্তন করে বিক্রি করেছে বলে জানিয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

নুর/ফয়সাল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়