ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

উদ্যোক্তা সৃষ্টিতে পদক্ষেপ নেওয়ার আহ্বান রাষ্ট্রপতির

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ১১ জুন ২০২৪  
উদ্যোক্তা সৃষ্টিতে পদক্ষেপ নেওয়ার আহ্বান রাষ্ট্রপতির

পাবনা চেম্বার অব কমার্সের প্রতিনিধিদের সঙ্গে রাষ্ট্রপতি মতবিনিময় করেন

পাবনার কৃষি, শিল্পসহ বিভিন্ন খাতের ঐতিহ্য ও বাণিজ্যিক সম্ভাবনা তুলে ধরে বিদ্যমান এ সব সম্ভাবনা কাজে লাগাতে ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। একইসঙ্গে কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টিতে পদক্ষেপ নেওয়ারও আহ্বান জানান তিনি। 

পাবনা সফরের তৃতীয় দিন মঙ্গলবার (১১ জুন) দুপুরে পাবনা সার্কিট হাউজে জেলার চেম্বার অব কমার্সের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান রাষ্ট্রপতি। তিনি চার দিনের সফরে নিজ জেলা পাবনায় অবস্থান করছেন।

এ সময় রাষ্ট্রপতি বলেন, করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেন ও ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী মন্দা বিরাজ করলেও সরকারের যুগোপযোগী ও সাহসী সিদ্ধান্ত এবং ব্যবসায়ীদের সহযোগিতায় দেশের অর্থনীতি সচল রয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, মতবিনিময়কালে পাবনা চেম্বার অব কমার্সের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী তাদের কার্যক্রম এবং পাবনার ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন বিষয় তুলে ধরেন। এ সময় স্বাগত বক্তব্য দেন, পাবনা চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আলী মুর্তজা বিশ্বাস সনি। অনুষ্ঠান সঞ্চালনা করেন পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান। 

মতবিনিময় অনুষ্ঠানে পাবনা চেম্বারের সহ-সভাপতি ফোরকান রেজা বিশ্বাস, পরিচালক হাবিবুর রহমান হাবিব, এবিএম ফজলুর রহমান, রুহুল আমিন বিশ্বাস রানা, জাহিদ হোসেন জামিম, আব্দুল হান্নান, জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্যবসায়ী নেতাদের উদ্দেশে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, সরকার বাণিজ্য বিনিয়োগ সংক্রান্ত নীতি নির্ধারণে ব্যবসায়ীদের পরামর্শ গুরুত্ব সহকারে বিবেচনা করে। নিয়মনীতি মেনে ব্যবসা করলে সরকার সবসময় ব্যবসায়ীদের পাশে থাকবে।

রাষ্ট্রপতি আশা করেন, ব্যবসায়ীরা নিয়মনীতি মেনে তাদের কার্যক্রম পরিচালনা করবেন। অতি মুনাফালোভী ব্যবসায়ীদের অনৈতিক কর্মকাণ্ডে জনগণের যাতে ভোগান্তি না বাড়ে, সেদিকে খেয়াল রাখার কথা বলেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, সরকার ইতোমধ্যে প্রায় ৮ লাখ কোটি টাকার বাজেট প্রস্তাব করেছে। তিনি আশা করেন, এ বাজেট বাস্তবায়নে ব্যবসায়ীরা সর্বাত্মক সহযোগিতা দেবেন। 

মতবিনিময় অনুষ্ঠানে রাষ্ট্রপতির সচিবরা উপস্থিত ছিলেন।
 

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়