ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

এমপি আনার হত্যাকাণ্ড

সাইদুলকে আটকের খবরে কালীগঞ্জে আনন্দ মিছিল

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ১১ জুন ২০২৪   আপডেট: ২২:২২, ১১ জুন ২০২৪
সাইদুলকে আটকের খবরে কালীগঞ্জে আনন্দ মিছিল

সাইদুল করিম মিন্টুকে আটকের খবরে ঝিনাইদহের কালীগঞ্জে নিহত আনার সমর্থকরা আনন্দ মিছিল করেন

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মামলায় জড়িত থাকার সন্দেহে রাজধানী ঢাকার ধানমন্ডি থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। এ খবরে মঙ্গলবার (১১ জুন) রাত ৮টার দিকে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা শহরে আনন্দ মিছিল করেছেন আনার সমর্থকরা।

মিছিলটি কালীগঞ্জ শহরের ভূষণ স্কুল সড়কে অবস্থিত আওয়ামী লীগ কার্যালয় থেকে শুরু হয়। প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মিছিলটি একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শিবলী নোমানী, পৌরসভার মেয়র আশরাফুল আলম, ভাইস চেয়ারম্যান শফিকুজ্জামান রাসেল, শিমলা রোকনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির চৌধুরি প্রমুখ।

আরও পড়ুন: এমপি আনার হত্যা: ঝিনাইদহ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আটক

কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শিবলী নোমানী বলেন, ‘জনপ্রিয় এমপি আনারকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এই হত্যার নেপথ্যে কারা সেটা আমরা পেয়েছি। জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। তার স্বীকারোক্তি মোতাবেক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকেও আটক করা হয়েছে।’ 

আরও পড়ুন: শিলাস্তি রহমানের জামিন নামঞ্জুর 

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম বলেন, ‘সংসদ সদস্য আনার হত্যার মোটিভ ভিন্নখাতে নেওয়ার যে অপচেষ্টা করা হয়েছি সেটি আজ সাইদুল করিম মিন্টু আটকের মধ্য দিয়ে পরিষ্কার হয়ে গেছে। মিন্টুকে আটকের মধ্য দিয়ে আজ আমরা সঠিক পথের নিদর্শন পেয়েছি। কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কেউ যদি এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকের তাদেরকে অবাঞ্চিত ঘোষণা করা হলো।’

প্রসঙ্গত, আজ (মঙ্গলবার) বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগের এক কেন্দ্রীয় নেতার বাসাসংলগ্ন এলাকা থেকে আটক করা হয় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে। ডিবির একটি সূত্র জানিয়েছে, ডিএমপির মিন্টো রোডে তাকে ডিবি হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হবে। আনার হত্যার ঘটনায় এর আগে গ্রেপ্তার ব্যক্তিরা কিছু তথ্য দিয়েছেন, তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তার সম্পৃক্ততা পেলে মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

এর আগে, সংসদ সদস্য আনার হত্যা মামলায় ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কামাল আহমেদ বাবুকে গ্রেপ্তার করে ডিবি। তিনি বর্তমানে সাত দিনের রিমান্ডে রয়েছেন।

শাহরিয়ার/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়