ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

টিসিবি’র আদলে কার্ড তৈরি করে ভেজাল পণ্য বিক্রির অপরাধে জরিমানা

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ১১ জুন ২০২৪   আপডেট: ২৩:০৫, ১১ জুন ২০২৪
টিসিবি’র আদলে কার্ড তৈরি করে ভেজাল পণ্য বিক্রির অপরাধে জরিমানা

শেরপুরে ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ’র (টিসিবি) আদলে কার্ড তৈরি করে বাজার মূল্যের চেয়ে ২৫-৩০ শতাংশ কম মূল্যে প্রতারণার মাধ্যমে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ দ্রব্যাদি বিক্রির অপরাধে ‘মাই সপ’ নামক একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে জেলার শ্রীবরদী উপজেলার ধাতুয়া বাজারে এনএসআই ওই অভিযান পরিচালনা করে। পরে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ জাবের আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। এ সময় প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মো. রাসেল জামান উপস্থিত হলে তাকে বিচারের আওতায় আনেন আদালত। দ্রব্যগুলো হলো- ৪০০ কেজি নিম্নমানের ডাল, ৪০০ কেজি ভেজাল চিনি, ৮০০ লিটার ভেজাল সয়াবিন তেল, ৯৫০ কেজি মেয়াদোত্তীর্ণ আটা, ৩৫০ কেজি ভেজাল লবণ এবং ৩৬৩ কেজি নকল সার্ফএক্সেল ডিটারজেন্ট পাউডার। আটককৃত ভেজাল পণ্যের আনুমানিক বাজার মূল্য প্রায় ৪ লাখ টাকা।

এ বিষয়ে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জাবের আহমেদ বলেন, গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পণ্যের মেয়াদ এবং উৎপাদন তারিখ বিহীন নিম্নমানের খাদ্যপণ্য অসাধু পন্থায় বিক্রির অপরাধে জরিমানা করা হয়েছে। এসময় তাদের সঙ্গে থাকা পণ্য জব্দ করা হয়েছে এবং বিধি মোতাবেক ধ্বংস করা হয়েছে। ভবিষ্যতে এমন কর্মকাণ্ড যারা করবে তাদের বিরুদ্ধে এই ধরনের আইনগত ব্যবস্থা গ্রহণ চলমান থাকবে।

তারিকুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়