ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

৯ ঘণ্টা পর বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

টাঙ্গাইল প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০২, ১২ জুন ২০২৪   আপডেট: ১৫:২৯, ১২ জুন ২০২৪
৯ ঘণ্টা পর বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ৯ ঘণ্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। বুধবার (১২ জুন) বেলা ১২টার পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। ফলে যাত্রী ও চালকদের মাঝে স্বস্তি ফিরেছে।

এর আগে চারলেনের কাজ চলমান থাকা এবং চালকদের বেপরোয়া গতির কারণে রাত ৩টা থেকে যানজট শুরু হয়। এ সময় বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে টাঙ্গাইল সদরের রাবনা বাইপাস পর্যন্ত প্রায় ২৩ কিলোমিটার সড়কজুড়ে থেমে থেমে যানজট সৃষ্টি হয়। এতে চরম বিপাকে পড়ে যাত্রী ও চালকরা। 

তবে পুলিশের দাবি, গরু ও বালুবাহী ট্রাকের কারণে গভীর রাতে সেতুপূর্বপাড়ে ধীরগতির সৃষ্টি হয়। এতে মহাসড়কে পরিবহনের চাপ বেড়ে যাওয়ায় যানজট বাড়তে থাকে।

এদিকে বুধবার (১২ জুন) দুপুরে মহাসড়কের এলেঙ্গা হতে বঙ্গবন্ধু সেতুপূর্ব পর্যন্ত মহাসড়কে পরিবহনের কোনো যানজট দেখা যায়নি। তবে স্বাভাবিক দিনের চেয়ে মহাসড়কে পরিবহন বেশি চলাচল করছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, গভীর রাতে সেতুপূর্ব এলাকায় গরুবাহী, বালুবাহী ট্রাক এবং মহাসড়কের উন্নয়ন কাজের কারণে পরিবহনের ধীরগতির সৃষ্টি হয়। ফলে মহাসড়কে পরিবহনের সংখ্যা বাড়ার কারণে রাতের যানজটটি বাড়তে বাড়তে কয়েক কিলোমিটারে রূপ নেয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে যায়।

কাওছার/ইমন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়