ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ক্ষমতার অপব্যবহারও দুর্নীতি: দুদক সচিব

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৭, ১২ জুন ২০২৪  
ক্ষমতার অপব্যবহারও দুর্নীতি: দুদক সচিব

ক্ষমতার অপব্যবহারকেও এখন দুর্নীতি বলে ধরা হচ্ছে বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের সচিব খোরশেদা ইয়াসমিন। তিনি বলেন, দুদক’র তফসিলে যে কথাগুলো আছে, সেগুলো আমরা তুলে ধরার চেষ্টা করছি।

বুধবার (১২ জুন) সকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক সচিব বলেন, সরকারি সেবা নিতে গিয়েও অনেক সময় মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। সেই সব ক্ষোভের কথা সরাসরি নির্ভয়ে বলার জন্য এই গণশুনানি।

তিনি আরও বলেন, সরাসরি অভিযোগ শুনানি হলে কিছু কিছু বিষয় তাৎক্ষণিক সমাধান হবে এবং মানুষ উপকৃত হবেন। আবার কিছু অভিযোগ ও ক্ষোভ এখানে সমাধান করা সম্ভব হবে না। তবে আমরা এসব অভিযোগ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে সমাধান করার জন্য অনুরোধ জানাবো। এরপরও কিছু অভিযোগ স্থানীয়ভাবে সমাধান হবে না, সেগুলো আমাদের প্রধান কার্যালয়ের কেন্দ্রীয় যাচাই-বাছাই কমিটিতে পাঠানো হবে।

দুদক সচিব বলেন, সেবা দাতা ও গ্রহীতা কেউ প্রতিপক্ষ নয়। আমরা সবাই একই সমাজের মানুষ। আমাদের প্রত্যাশা, এই গণশুনানির মাধ্যমে সরকারি-বেসরকারিভাবে সেবা কার্যক্রমে জড়িতরা অবশ্যই সচেতন হয়ে যাবেন।

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক এসএমএম আখতার হামিদ ভূঞা, দুর্নীতি দমন কমিশনের প্রতিরোধ বিভাগের মহাপরিচালক মো. আক্তার হোসেনসহ অন্যান্যরা এতে বক্তৃতা করেন। গণশুনানিতে চাঁদপুরের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, দুদক’র সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

অমরেশ/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়