ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

যানজট নিরসনে ড্রোন ক্যামেরা উড়বে: হাইওয়ে পুলিশ প্রধান

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ১৩ জুন ২০২৪   আপডেট: ১৭:১৭, ১৩ জুন ২০২৪
যানজট নিরসনে ড্রোন ক্যামেরা উড়বে: হাইওয়ে পুলিশ প্রধান

হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান সাভারের বাইপাইল মোড় পরিদর্শন করেন

ঈদযাত্রায় সড়কে যানজট নিরসনে অতিরিক্ত পুলিশের পাশাপাশি স্পিকারযুক্ত ড্রোন ক্যামেরা আকাশে উড়বে। দুর্ঘটনা এড়াতে খোলা ট্রাকে বা বাসের ছাদে যাত্রী পরিবহন বন্ধে আইনশৃঙ্খলাবাহিনী কঠোর অবস্থানে থাকবে বলেও জানান হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) শাহাবুদ্দিন খান।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে সাভারের বাইপাইল মোড় এলাকায় নবীনগর-চন্দ্রা মহাসড়ক পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। এর আগে ঢাকা-আরিচা মহাসড়কসহ বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখেন তিনি। 

অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছে। যানজট নিরসনে গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সড়কের পাশের গরুর হাট ও সড়কের চলমান উন্নয়ন কাজের কারণে যেন যানজটের সৃষ্টি না হয়, সেই বিষয়ে বিশেষ নজরদারি রয়েছে। ঈদযাত্রায় সড়কের যান চলাচল স্বাভাবিক রাখতে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। স্পিকারযুক্ত ড্রোন ব্যবহার করে যেখানে প্রয়োজন নির্দেশনা দেওয়া হচ্ছে। 

তিনি আরও বলেন, ‘আমাদের জেলা পুলিশ রয়েছে, মেট্রোপলিটন পুলিশ রয়েছে, অন্যান্য সংস্থাগুলো রয়েছে। সবাই মিলে আমরা এখন মাঠ পর্যায়ে আছি। প্রয়োজন বুঝে সেখানে স্পেশাল ব্যবস্থা নিয়েছি৷ নজরদারির ব্যবস্থা নিয়েছি। যা যা প্রয়োজন, আমরা যেমন ওয়াচ টাওয়ার তৈরি করেছি, গুরুত্বপূর্ণ জায়গায় সাব কন্ট্রোল তৈরি করা হয়েছে।’ 

এ সময় হাইওয়ে ও ঢাকা জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সাব্বির/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়