ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

রাফসান দ্য ছোট ভাইয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ১৩ জুন ২০২৪   আপডেট: ১৯:২৪, ১৩ জুন ২০২৪
রাফসান দ্য ছোট ভাইয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কনটেন্ট ক্রিয়েটর ইফতেখার রাফসান

অনুমোদহীন ব্লু ড্রিংকস বাজারজাত করায় কনটেন্ট ক্রিয়েটর ইফতেখার রাফসানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার (১৩ জুন) বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবর পরোয়ানা জারি করেন। ইফতেখার রাফসান ইউটিউবার ‘রাফসান দ্য ছোট ভাই’ নামে পরিচিত।

ব্লু ড্রিংকস অনুমোদনহীন হওয়ায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ক্ষমতাপ্রাপ্ত খাদ্য পরিদর্শক মো. কামরুল হোসেন আদালতে আবেদন করেন। যেখানে তিনি বলেন, ‘ব্লু-এর অনুমোদন নেই। এমনকি, ওষুধ প্রশাসনও জানে না, এটা ওষুধ না পানীয়।’ এর পরিপ্রেক্ষিতে ইফতেখার রাফসানের বিরুদ্ধে গ্রেপ্তার পরোয়ানা জারি করা হয়।

গত ২৪ এপ্রিল আলোচিত ও জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর ইফতেখার রাফসানের ব্লু ড্রিংকসের অননুমোদিত কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা বিসিক এলাকায় অভিযান চালায় জেলা প্রশাসন ও পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রতিষ্ঠানটিকে নিবন্ধন ব্যতিত ইলেক্ট্রোলাইট ড্রিংকস পণ্য প্রস্তুত, মোড়কজাত ও বাজারজাত করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ফুড রিভিউ করার মাধ্যমে ২০১৭ সালে কনটেন্ট ক্রিয়েটর হিসেবে যাত্রা শুরু রাফসানের। কয়েক দিন আগে এই তরুণ তার বাবা-মাকে ২ কোটি টাকা দামের গাড়ি উপহার দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনায় আসেন।

গত বছরের ৭ ডিসেম্বর ব্লু নামে ইলেকট্রোলাইট ড্রিংকস বাজারজাত করার ঘোষণা দেন রাফসান। তখন লিচু ও তরমুজের ফ্লেভারের ড্রিংকস দেশের বিভিন্ন স্থানে বাজারজাত শুরু করেন তিনি। 

রুবেল/বকুল


সর্বশেষ

পাঠকপ্রিয়