ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

দৌলতদিয়ায় যানবাহনের চাপ বাড়লেও নেই ভোগান্তি

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ১৪ জুন ২০২৪  
দৌলতদিয়ায় যানবাহনের চাপ বাড়লেও নেই ভোগান্তি

দেশের দক্ষিণ-পশ্চিমাচঞ্চলের অন্যতম প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে পদ্মা সেতু চালু হওয়ার আগে ভোগান্তি ছিল নিত্যদিনের। ঈদের আগে ও পরে তা বেড়ে যেত কয়েক গুণ। তবে পদ্মা সেতু চালুর পর থেকে ভোগান্তি ছাড়াই নির্বিঘ্নে পার হতে পারছে ঘরমুখী মানুষ ও যানবাহন। ঈদ উপলক্ষে শুক্রবার (১৪ জুন) সকাল থেকে যাত্রী ও যানবাহনের চাপ বাড়লেও ভোগান্তি নেই দৌলতদিয়ায়।

সরেজমিন গিয়ে দেখা যায়, মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট থেকে যতগুলো ফেরি দৌলতদিয়ায় ছেড়ে আসছে প্রতিটা ফেরিতে যাত্রী ছিলো চোখে পড়ার মতো। যাত্রীরা দৌলতদিয়া ফেরি ঘাটে নেমে যাত্রীবাহি পরিবহন, মাহেন্দ্র ও মোটরসাইকেলে চড়ে তাদের গন্তব্যে চলে যাচ্ছে। এদিকে ঘাটে যানজট না থাকায় দক্ষিণ-পশ্চিমাচঞ্চল থেকে আসা যানবাহন গুলো সরাসরি ফেরিতে ঢাকায় চলে যাচ্ছে।

ফাল্গুনী পরিবহনের যাত্রী আমিরুল ইসলাম বলেন, জরুরি কাজে ঢাকাতে যাচ্ছি। ঘাট এলাকায় কোনো যানজট বা কোনো ভোগান্তি নেই। ঘাটে আসা মাত্রই ফেরিতে উঠে চলে যেতে পারছি। অথচ পদ্মা সেতু চালুর আগে কত ভোগান্তি ছিল। 

ঢাকা থেকে ফেরা যাত্রী রুবেল হোসেন বলেন, পথে কোন ভোগান্তি নেই। সড়ক একদম ফাঁকা ছিলো। পাটুরিয়া ঘাটে এসেই ফেরি পেয়েছি। 

অরেক যাত্রী সোলেমান মোল্লা বলেন, গত কয়েকটি ঈদের মত এবারের ঈদেও ফেরি ঘাটে কোনো ভোগান্তি নেই। স্বস্তিতে বাড়ি যাচ্ছি। আশা করছি ফেরার পথেও ভোগান্তি হবে না। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব‍্যবস্থাপক সালাহউদ্দিন বলেন, যাত্রী ও যানবাহ‌নের চাপ থাকলেও নেই ভোগান্তি। এই রুটে ছোট বড় মিলে ১৮টি ফেরির মধ্যে ১৬টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। যাত্রী ও যানবাহনের চাপ বাড়লে সব কয়টি ফেরি চালানো হবে। বড় ধরনের কোনো প্রাকৃতিক দুর্যোগ না হলে তেমন কোনো সমস্যা হবে না। আশা করছি ভোগান্তি ছাড়াই ঘরে ফেরা মানুষদের পারাপার করতে পারবো।

রবিউল/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়