ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ১৫ জুন ২০২৪   আপডেট: ১১:৩৭, ১৫ জুন ২০২৪
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১০ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার (১৫ জুন) সকাল ১১টার পর যান চলাচল স্বাভাবিক হয়। এর আগে, ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে এলেঙ্গা পর্যন্ত ১৪ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হ‌য়। অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু সেতুতে রাতে একাধিকবার টোল আদায় কার্যক্রম বন্ধ থাকার কারণে রাত ১টার পর এ পরিস্থিতির সৃষ্টি হয়েছিল বলে জানান সংশ্লিষ্টরা।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জানান, মহাসড়কে গাড়ির টান শুরু হয়েছে। বর্তমানে স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল করছে।

বঙ্গবন্ধু সেতু সূত্র জানায়, স্বাভাবিক সময়ে ২৪ ঘণ্টায় ১৮ থেকে ২০ হাজার যানবাহন সেতু পারাপার করে। ঈদ যাত্রাকে কেন্দ্র করে তা বাড়তে থাকে। গত ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপার করেছে বঙ্গবন্ধু সেতু। সেখান থেকে টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। যা এবারের ঈদ যাত্রায় সর্বোচ্চ।

গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ৩৩ হাজার ২৫টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৬ লাখ ৪০ হাজার টাকা। সেতুর পশ্চিম প্রান্তে ২০ হাজার ৬৮৩ টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা। 

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়