ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

লক্ষ্মীপুরে অতিরিক্ত যাত্রীবোঝাই লঞ্চকে জরিমানা

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ১৫ জুন ২০২৪  
লক্ষ্মীপুরে অতিরিক্ত যাত্রীবোঝাই লঞ্চকে জরিমানা

নিয়ম অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহনের কারণে লক্ষ্মীপুরে ‌‘এমভি পারিজাত-১’ নামে একটি লঞ্চের মালিককে ১০ হাজার টাকার জরিমানা করা হয়েছে। শনিবার (১৫ জুন) দুপুরে লক্ষ্মীপুর সদরের মজু চৌধুরীর হাটের লঞ্চ ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মুজিবুর রহমান। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঈদুল আজহা উপলক্ষে লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌ-রুটে যাত্রীদের উপচে পড়া ভিড় থাকে। এই সুযোগে লঞ্চগুলো সরকারের নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহন করে। অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মজুচৌধুরীর হাট লঞ্চঘাট এলাকায় অভিযান চালানো হয়। সেসময় ‘এমভি পারিজাত-১’ লঞ্চটি অতিরিক্ত যাত্রী নিয়ে ভোলার দিকে রওনা হয়। বারবার থামতে বলা হলেও লঞ্চটি চলতে থাকে। স্পিডবোটে ধাওয়া করে মাঝ নদীতে লঞ্চটি থামানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে লঞ্চের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মুজিবুর রহমান বলেন, ঈদ এলেই লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌ-রুটে ঘরমুখো যাত্রীদের ভিড় হয়। এ সুযোগে কিছু অসাধু লঞ্চ ঝুঁকি জেনেও অতিরিক্ত যাত্রী নিয়ে নদীপথে যাতায়াত করে। যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে আগামীতেও অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএ ট্রাফিক ইন্সপেক্টর আবদুর রহমান, নৌ-পুলিশের সহকারী উপ-পরিদর্শক মো. সাইফুজ্জামান প্রমুখ।

জাহাঙ্গীর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়