ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ১৫ জুন ২০২৪  
গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়

গাজীপুরে বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও লে-অফ প্রত্যাহার করে কারখানা চালুর দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা। এ সময় কয়েকশত বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করে। তবে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছে। 

শনিবার (১৫ জুন) সকাল থেকে গাজীপুর মহানগরের গাছা থানার বড়বাড়ী এলাকার ন্যাশনাল কেমিকেল ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শ্রমিকরা বিক্ষোভ করেছে।

বিক্ষোভ করা শ্রমিকরা জানান, শ্রমিকদের চলতি বছরের এপ্রিল ও মে মাসের বেতন বকেয়া রয়েছে। এছাড়া গত বছরের বাৎসরিক ছুটির টাকা, ঈদ বোনাস ও লে-অফ প্রত্যাহারের দাবিতে শ্রমিকরা সকাল থেকে কারখানার গেটের সামনে অবস্থান নেয়। তারা বেলা ১১টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে বিক্ষোভ করতে থাকে। বিক্ষোভ মিছিল শেষে শ্রমিকরা পুনরায় কারখানার গেটের সামনে অবস্থান নেয়। দুপুর দেড়টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ ধাওয়া দিয়ে সরিয়ে দেয়। এতে প্রায় ২০ মিনিট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে তারা কারখানার সামনে অবস্থান নেয়। 

শ্রমিকদের দাবির বিষয়ে কারখানার মালিক এম এন এইচ বুলু ব্যক্তিগত মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও তা বন্ধ পাওয়া যায়। 

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান বলেন, বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে ১০ মিনিটের মতো যানচলাচল বন্ধ থাকে। পরে তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়া হয়। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। মহাসড়ক যানচলাচলও স্বাভাবিক আছে। 

শ্রমিকদের দাবির বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে বলে জানান তিনি।

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়