ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

অতিরিক্ত রাজনীতি শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করে দেয়: ঢাবি ভিসি

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ২০ জুন ২০২৪  
অতিরিক্ত রাজনীতি শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করে দেয়: ঢাবি ভিসি

ঢাবি’র ভিসি ড. এএসএম মাকছুদ কামাল বলেছেন, ‘রাজনীতি প্রত্যেকটি মানুষের জীবনের অংশ হয়ে থাকবে, তবে স্কুলে যেন অতিরিক্ত রাজনীতি না হয়, অতিরিক্ত রাজনীতি প্রকৃত অর্থে শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করে দেয়।’

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে লক্ষ্মীপুর শহরে অবস্থিত ১৩৭ বছরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী-২০২৪ এর অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও প্রাক্তন ছাত্র হিসেবে তার বক্তব্যে এসব কথা বলেন ঢাবি’র ভিসি।

তিনি আরও বলেন, সহশিক্ষা কার্যক্রমে আমরা অনেক পিছিয়ে আছি। বিতর্ক, কবিতা আবৃত্তি, দেয়ালিকা লিখন, খেলাধূলাসহ অন্যান্য সহশিক্ষা কার্যক্রমে আমাদের এগিয়ে যেতে হবে। তাহলে আমাদের দেশের জন্য এবং আন্তর্জাতিক পরিমন্ডলে বিকশিত হওয়ার সুযোগ থাকবে।

এরআগে সকাল সাড়ে ১০টায় স্কুল মাঠ প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত পরিবশন, পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র একুশে পদক প্রাপ্ত বাংলাদেশি অভিনেতা রামেন্দু মজুমদার, বিএনপি’র যুগ্ম মহা-সচিব ও জেলা আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, জেএসডির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন বেলাল প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানের স্মৃতিচারণ করে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, অসহায় মেধাবী শিক্ষার্থীসহ মানবতার সেবায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

প্রতিষ্ঠানটির নতুন-পুরাতন ৬ হাজারেরও বেশি শিক্ষার্থী দিনব্যাপী নানা আয়োজনে জমজমাট আড্ডা ও উৎসবে মেতে ওঠেন। সকাল থেকে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা নানা স্লোগানে মুখরিত হয়ে প্রতিষ্ঠানটির সবুজ মাঠ মাতিয়ে তোলেন। পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

লিটন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়