ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

এমপি আনার হত্যা: মিন্টুর মুক্তির দাবি জানাল সাংস্কৃতিক জোট

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২০ জুন ২০২৪  
এমপি আনার হত্যা: মিন্টুর মুক্তির দাবি জানাল সাংস্কৃতিক জোট

আওয়ামী লীগ নেতা মিন্টুর মুক্তির দাবিতে মানববন্ধন

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট।

বৃহস্পতিবার (২০ জুন) সকাল ১১টায় শহরের পোস্ট অফিস মোড়ে দীপায়ন, নবগঙ্গা, অরনী, বন্ধন, বিহঙ্গ, ঝংকার, দর্পন, প্রত্যাশা, অংকুর, স্বরলিপি, কসাস, মানবাধিকার নাট্য পরিষদ, বীরশ্রেষ্ট হামিদুর রহমান যুব সংঘ, অনিকেত যাত্রাপালা, বাংলাদেশ গণশিল্পী, কেসি কলেজ থিয়োটর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ব্যানার-ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেয়। এরসঙ্গে একাত্মতা ঘোষণা করে ঝিনাইদহ চেম্বার অব কমার্সের নেতারা।

ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা সাংস্কৃতিক জোটের সভাপতি শান্ত জোয়ারদার, সাধারণ সম্পাদক বাবুল আক্তার লাল্টু, জোটের নেতা অধ্যক্ষ শুশেন্দু কুমার ভৌমিক, উপাধ্যক্ষ আব্দুস সালাম, অমিয় মজুমদার অপু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, এমপি আনার হত্যার ঘটনার ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। সেখানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। মিন্টুকে নির্দোষ দাবি করে তার দ্রুত মুক্তির দাবি জানানো হয় এ কর্মসূচি থেকে।

গত ১১ জুন রাতে রাজধানীর ধানমন্ডি থেকে মিন্টুকে আটক করে গোয়েন্দা পুলিশের একটি দল। এরপর তাঁকে ডিবি অফিসে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ১৩ জুন তাঁকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়। গত ১৩ জুন সাইদুলকে আট দিনের রিমান্ডে নেওয়া হয়। কিন্তু তিন দিন পরে তাঁকে রিমান্ড শেষে আদালতে পাঠানো হয়। 

আনোয়ারুল আজীম গত ১২ মে দর্শনা-গেদে সীমান্ত দিয়ে চিকিৎসার জন্য ভারতে যান। বরাহনগরের স্বর্ণ ব্যবসায়ী বন্ধু গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। কিন্তু ১৬ মে থেকে তাঁর সঙ্গে আর যোগাযোগ করতে না পারায় নিখোঁজ জানিয়ে ১৮ মে বরাহনগর থানায় জিডি করেন গোপাল বিশ্বাস।

গত ২২ মে সকালে ভারতীয় সংবাদমাধ্যমে আনোয়ারুল আজীম খুন হওয়ার খবর আসে। এরপর তাঁর মেয়ে ঢাকার শেরেবাংলা নগর থানায় অপহরণের পর গুম করার অভিযোগে মামলা দায়ের করেন।

এই মামলায় শিমুল ভূঁইয়া, তাঁর ভাতিজা তানভীর ভূঁইয়া, শিলাস্তি রহমান ও ঝিনাইদহের আরেক আওয়ামী লীগ নেতা কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে গ্রেপ্তার করা হয়। তাঁরা চারজনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সোহাগ/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়