ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কুমিল্লার বিনোদনকেন্দ্রে দর্শনার্থীর ভিড় 

কুমিল্লা প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ২০ জুন ২০২৪  
কুমিল্লার বিনোদনকেন্দ্রে দর্শনার্থীর ভিড় 

বিনোদনকেন্দ্র ম্যাজিক প্যারাডাইসে মানুষের ভিড়

কুমিল্লা নগরের বিনোদনকেন্দ্রে ঈদের তিন দিন পর বৃহস্পতিবারও (২০ জুন) সব বয়সী মানুষের ভিড় ছিল। শুধু নগরবাসী নয়, দূর-দূরান্তের গ্রামের লোকজনও এ সব বিনোদনকেন্দ্রে ছুটে আসে। 

কুমিল্লায় বুধবার (১৯ জুন) বৃষ্টি হওয়ায় সবাই কিছুটা অস্বস্তিতে থাকলেও আজ বৃহস্পতিবার (২০ জুন) সকাল থেকে সব বিনোদনকেন্দ্রে দর্শনার্থীর ভিড় ছিল।

ময়নামতি জাদুঘর, শালবনবিহার, লালমাই পাহাড়, লেক ল্যান্ড পার্ক, ধর্মসাগর পাড়, ম্যাজিক প্যারাডাইস সর্বত্র মানুষ আর মানুষ। ঈদ উপলক্ষে বিনোদনকেন্দ্রগুলোও বর্ণিল সাজে সাজানো হয়েছে। 

বৃহস্পতিবার (২০ জুন) সকালে কুমিল্লা নগরীসহ জেলার বিভিন্ন বিনোদনকেন্দ্রে ঘুরে এমন চিত্র দেখা গিয়েছে। 

শালবন বৌদ্ধ বিহার, ময়নামতি জাদুঘর, নব শালবন বিহার, ম্যাজিক প্যারাডাইস, ব্লু ওয়াটার পার্ক ও ডাইনোসর পার্ক বেশি ভিড় দেখা যায়। এ সব বিনোদনকেন্দ্র কোটবাড়ী লালমাই পাহাড় সংলগ্ন এলাকায় অবস্থিত। এছাড়া শহরতলীর লালমাই বাজার সংলগ্ন স্থানে রয়েছে লালমাই লেকল্যান্ড। নগরীর ডুলিপাড়ায় রয়েছে ফান টাউন। এসব বিনোদনকেন্দ্রও দর্শনার্থীদের পদচারণায় মুখর ছিল। তবে নগরীর প্রাণকেন্দ্রের নগর উদ্যান ও ধর্মসাগর পাড়ে সব সময় জনসমাগম ছিল। লাকসাম উপজেলায় নবাব ফয়জুন্নেছার বাড়িসহ বিভিন্ন উপজেলায় দর্শনার্থীরা ঘুরে বেরিয়েছেন। 

বিনোদন কেন্দ্রগুলো ঘুরে দায়িত্বরতদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা ধারণা করছেন আগামী রোববার (২৩ জুন) পর্যন্ত প্রতিটি বিনোদন কেন্দ্রে ভিড় থাকবে। ঈদের দিন থেকে প্রচুর দর্শনার্থী আসছেন।

স্থানীয় সূত্র জানায়, নগরী থেকে আট কিলোমিটার দূরে শালবন বৌদ্ধ বিহার। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে দুই কিলোমিটার দূরে এর অবস্থান। যোগাযোগ ব্যবস্থা ভালো হওয়ায় এখানে বিভিন্ন উৎসবের আয়োজন করা হয়। এজন্য সবসময় দর্শনার্থীদের ভিড় থাকে। কাছাকাছি স্থানে রয়েছে রেস্টুরেন্ট। তবে আবাসিক ব্যবস্থা গড়ে উঠলে আরও দর্শনার্থী আসত। শালবন বিহারের পরে রয়েছে কোটিলা মুড়া ও রূপবান মুড়া। পাশাপাশি ম্যাজিক প্যারাডাইস। এসব বিনোদন কেন্দ্র এখন দর্শনার্থীদের পদচারণায় মুখর। 

ঢাকা থেকে কুমিল্লার ম্যাজিক প্যারাডাইসে পরিবার নিয়ে ঘুরতে আসা ফাহিমা সাথী বলেন, ‘ঈদের সময় বাবাকে বলেছি দূরে কোথাও ঘুরতে নিয়ে যেতে। তাই বাবা এখানে নিয়ে এসেছে। অনেক ভালো লাগছে। এনজয় করছি।’ 

পুরান ঢাকা থেকে বন্ধুদের নিয়ে শালবন বিহারে ঘুরতে আসা ইমদাদুল হক মিলন বলেন, ‘ঢাকার কোলাহল ছেড়ে নিকটস্থ কোথাও যেতে চাইছিলাম। ভাবলাম, কুমিল্লাই বেস্ট হবে। বৌদ্ধ বিহার ঘুরে এখন শালবন বিহারে এলাম। অনেক ভালো লাগছে। এখান থেকে জানার ও শেখার অনেক কিছু আছে।’  

ম্যাজিক প্যারাডাইসের চেয়ারম্যান মাহাবুবুল আলম বলেন, এখন প্রায় সবার জন্য ১৮টি রাইড রয়েছে। কিডস জোনে রয়েছে ৩২টি রাইড। এছাড়া ওয়াটার ওয়ার্ল্ড, ডাইনোসর জোনসহ বিভিন্ন আকর্ষণীয় আয়োজন রয়েছে। ঈদে উপলক্ষে ফ্লাশ মুভ ড্যান্সসহ বিভিন্ন আয়োজন রয়েছে। প্রতিদিন প্রচুর দর্শনার্থী ঘুরতে আসছেন।

প্রত্নতত্ত্ব অধিদফতর সিলেট ও কুমিল্লা বিভাগের আঞ্চলিক পরিচালক এ কে এম সাইফুর রহমান বলেন, অন্যান্য ঈদের মতো এবারও কুমিল্লার বিনোদন কেন্দ্রগুলোতে প্রচুর দর্শনার্থীর সমাগম ঘটেছে। যদিও সেটা রোজার ঈদের তুলনায় কম। ঈদের পরের দিন ৩ হাজারেরও বেশি দর্শনার্থী কুমিল্লায় এসেছেন। এবার বৃষ্টির কারণে দর্শনার্থীর সংখ্যা কিছু কম থাকলেও গত কোরবানির ঈদের চাইতে বেশি।
 

রুবেল/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়