ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

বেনজীরের সাভানা পার্কে ৬ দিনে আয় সোয়া ৩ লাখ টাকা 

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ২০ জুন ২০২৪   আপডেট: ২০:২২, ২০ জুন ২০২৪
বেনজীরের সাভানা পার্কে ৬ দিনে আয় সোয়া ৩ লাখ টাকা 

গোপালগঞ্জের আলোচিত পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা ইকো রিসোর্ট এ্যান্ড ন্যাচারাল পার্ক সরকারি ব্যবস্থাপনায় চালুর পর গত ৬ দিনে সোয়া ৩ লাখ টাকা আয় হয়েছে। পরে তা সরকারি কোষাগারে জমা করেছেন তদারকি কমিটির সদস্যরা।

বেনজীর আহমেদের দেশের বিভিন্নস্থানে প্রায় হাজার বিঘা জমি, কয়েকটি বিলাসবহুল ফ্ল্যাট, বিভিন্ন কোম্পানির কোটি কোটি টাকার শেয়ার কেনার তথ্য পত্রপত্রিকায় প্রকাশিত হয়। এরপর অভিযোগের বিষয়ে তদন্তে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আর আদালত তার সব সম্পদ ক্রোক করার নির্দেশ দেন।

দুর্নীতি দমন কমিশন গোপালগঞ্জের উপপরিচালক ও তদারকি কমিটির সদস্য সচিব মো. মশিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত শুক্রবার (১৪ জুন) থেকে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পার্ক চালু করা হয়। এরপর থেকে গত বুধবার (১৯ জুন) পর্যন্ত ছয় দিনে পার্কের মধ্যে দর্শনার্থী প্রবেশ, রাইড ফি এবং খাবার বিক্রি বাবদ আয় হয়েছে ২ লাখ ৭১ হাজার ৫ টাকা, কাশফুল (বন) বিক্রি বাবদ আয় ২০ হাজার টাকা ও পার্কের গাছের আম বিক্রি থেকে আয় হয়েছে ৪৮ হাজার ২১৬ টাকা। মোট আয় হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৪৬১ টাকা। আয় হওয়া এসব টাকা তদারকি কমিটির আহ্বায়ক জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের ব্যবস্থাপনায় যে হিসাব খোলা হয়েছে, সেই হিসাবে জমা করা হয়েছে।

আদালতের নির্দেশনা মোতাবেক সাভানা পার্ক জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় তদারকি কমিটি গত শুক্রবার (১৪ জুন) সকাল ৮টা থেকে সর্বসাধারণের খুলে দেয়। ওই দিন সকাল থেকে আগের মতো ১০০ টাকা গেট ফি দিয়ে পার্কের ভিতরে প্রবেশ করেন দর্শনার্থীরা। গত ৪ জুন সার্ভার জটিলতা দেখিয়ে সাময়িকভাবে পার্কটি বন্ধ করে দেয় পার্ক কর্তৃপক্ষ। এরপর থেকে পার্কটি বন্ধ ছিল। 

গত ৭ জুন রাতে আদালতের নির্দেশে রিসিভার নিয়োগ করে পার্কটি নিয়ন্ত্রণ নেয় জেলা প্রশাসন। ১৩ জুন পার্কটি রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম সার্বিক তদারকির লক্ষ্যে জেলা প্রশাসককে আহ্বায়ক ও গোপালগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপপরিচালককে সদস্য সচিব করে ৬ সদস্যের তদারকি কমিটি গঠন করে দুর্নীতি দমন কমিশন। 

বাদল/বকুল 


সর্বশেষ

পাঠকপ্রিয়