ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মাগুরায় পৃথক সংঘর্ষে আহত ৫০, অর্ধশতাধিক বাড়িঘর ভাঙচুর

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ২১ জুন ২০২৪  
মাগুরায় পৃথক সংঘর্ষে আহত ৫০, অর্ধশতাধিক বাড়িঘর ভাঙচুর

মাগুরায় পৃথক সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছে এবং অর্ধশতাধিক বাড়ি ঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

মাগুরা সদর উপজেলা মঘী ইউনিয়নের টিলা, শালিখার ধনেশ্বরগাতি ইউনিয়নে মশাখালী গ্রামে স্থানীয় অধিপত্য, সামাজিক পূর্ব বিরোধের জের ধরে বৃহস্পতিবার (২০ জুন) দুপুর ও বিকেলে এসব সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য আহতদের মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল ও স্থানীয় উপজেলা কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঘী গ্রামে সম্প্রতি শেষ হওয়া সদর উপজেলা নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর পক্ষে স্থানীয় দুই ইউপি মেম্বার আমিনুর ও খলিলুর রহমানের সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। এরই জের ধরে বৃহস্পতিবার উভয় পক্ষ ঘংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় কমপক্ষে ১০ জন আহত, ২০টি বাড়ি ঘরে ভাঙচুর লুটপাট হয়। আহতদের মধ্যে আকবর মোল্ল্যা (৬০), জিন্নাত শিকদার (৩৮) রেদোয়ান মৃধাকে (৬৫) মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে মাগুরার শালিখা উপজেলার ধনেশ্বরগাতি ইউনিয়নের মশাখালি গ্রামে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে ইউপি সদস্য রেজাউল  মন্ডল ও রাজ্জাক দফাদারের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই এক পর্যায়ে মশাখালী গ্রামে চার রাস্তার মোড়ে  বিকালে একটি চায়ের দোকানে উভয় পক্ষে সমর্থকদের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে সংঘর্ষে রূপ নিলে কমপক্ষে ৩০ জন আহত ৩৫টি বাড়ি ঘরে ভাঙচুর লুটপাট হয়। আহতদের মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে মুত্তাকিন (২৮) ও নজরুল বিশ্বাস (৬২) গুরুতর আহত এ দু’জনকে ঢাকা মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়েছে।

মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মেহেদি রাসেল বলেন, সামাজিক অধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে মঘী ইউনিয়নের টিলা গ্রামে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের লোকজন আহত হয়েছে। আহতদের মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় পরিস্থিত শান্ত রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

শালিখা থানার অফিসার ইনচার্জ নাজির উদ্দিন বলেন, মশাখালি গ্রামে দুই পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের লোকজন আহত হয়েছে। আহতদের মাগুরা ২৫০ সদর হাসপাতালে চিকিৎসা চলছে। তবে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

শাহীন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়