ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সিলেটের আকাশে রোদ, কমছে বন্যার পানি

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ২১ জুন ২০২৪   আপডেট: ১৬:০০, ২১ জুন ২০২৪
সিলেটের আকাশে রোদ, কমছে বন্যার পানি

প্রায় ৫ দিন পর সিলেটের আকাশ রৌদ্রকরোজ্জ্বল। 

শুক্রবার (২১ জুন) সকাল থেকে আর বৃষ্টি হয়নি। ফলে মানুষের মনে কিছুটা স্বস্তি দেখা দিয়েছে। অন্যদিকে সিলেটের নদ-নদীর পানি বিভিন্ন পয়েন্টে কমতে শুরু করেছে। এতে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। 

শুক্রবার সকাল ১২টা পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) দেয়া তথ্যমতে, সিলেটের সুরমা নদীর কানাইঘাট ও সিলেট পয়েন্টে এবং কুশিয়ারা নদীর অমলশিদ, শেওলা, ফেঞ্চুগঞ্জ ও শেরপুর পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে খুব বেশি উপরে নয়।

পানি উন্নয়ন বোর্ডের সূত্র অনুযায়ী, সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে ৫৮ সেন্টিমিটার, সিলেট পয়েন্টে ২৪ সেন্টিমিটার, কুশিয়ারা নদীর আমলশীদ পয়েন্টে ১৩.১৩ সেন্টিমিটার, শেওলা পয়েন্টে ০.৫ সেন্টিমিটার, ফেঞ্চুগঞ্জ পয়েন্টে ১০৩ সেন্টিমিটার ও শেরপুর পয়েন্টে ২০ সেন্টিমিটার বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। সবগুলো পয়েন্টে গত দিনের তুলনায় পানি কমেছে।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসাইন জানান, গত ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ ছিল ২০ মিলিমিটার। আজ সকাল থেকে বৃষ্টিপাত হয়নি। 

উল্লেখ্য, গত ২৯ মে ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সিলেটে বন্যা দেখা দেয়। ৮ জুনের পর থেকে বন্যা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে আসে। সর্বশেষ গত সোমবার (১৭ জুন) থেকে শুরু হওয়া অবিরাম বৃষ্টিতে ফের জেলায় বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে।

নূর//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়