ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

কেএনএফের আরও এক সদস্য কারাগারে

বান্দরবান প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ২৩ জুন ২০২৪   আপডেট: ১৫:২৩, ২৩ জুন ২০২৪
কেএনএফের আরও এক সদস্য কারাগারে

বান্দরবানের রুমায় যৌথবাহিনীর অভিযানে সাইলুক থাং (৪০) নামে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর আরও এক সদস্যকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (২৩ জুন) দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এএসএম এমরান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সাইলুক থাং রুমা উপজেলার পাইন্দু ইউপির ৯ নম্বর ওয়ার্ডের এলিম পাড়া এলাকার মৃত সিয়াম রোয়াত বমের ছেলে। তিনি রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা ও অস্ত্র লুটের মামলার আসামি। 

আদালতে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) প্রিয়েল পালিত জানান, রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা ও অস্ত্র লুটের ঘটনায় দায়ের করা মামলায় এই আসামিকে আদালতে হাজির করা হলে বিচারকের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা দুই মাসেও উদ্ধার করা যায়নি। সশস্ত্র সংগঠন কেএনএফ এ ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।

অভিযানে কেএনএফের সংশ্লিষ্টতার অভিযোগে এখন পর্যন্ত ১২ জন নিহত হয়েছে। বান্দরবান সদর থানায় ১টি, রুমা থানায় ১৪ টি, থানচি থানায় ৪টি, রোয়াংছড়ি থানায় ৩টিসহ মোট ২২টি  মামলায় যৌথ বাহিনী  অভিযান পরিচালনা করে বিভিন্ন এলাকা থেকে এখন পর্যন্ত ১০৯ জন কেএনএফ সদস্যেকে গ্রেপ্তারের পর ক্রমান্বয়ে আদালতে হাজির করা হলে তাদের সবাইকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করে আদালত।

চাই মং/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়