ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

জয়গা নিয়ে বিরোধ, শিশুর জিহ্বা কাটলো প্রতিবেশী 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ২৩ জুন ২০২৪  
জয়গা নিয়ে বিরোধ, শিশুর জিহ্বা কাটলো প্রতিবেশী 

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জমির সীমানা নিয়ে বিরোধের জেরে সাইম (১০) নামে এক শিশুর জিহ্বা কেটে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। গত শুক্রবার উপজেলার নাটঘর ইউনিয়নের রসুলপুর গ্রামের ঘটনা এটি। বর্তমানে শিশুটি ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন। সাইম একই গ্রামের মালেক মিয়ার ছেলে।

রোববার (২৩ জুন) ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে গিয়ে দেখা যায়, সার্জারি ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছে সায়েম। তার জিহ্বায় সাতটি সেলাই করা হয়েছে।

সাইমের পরিবার জানায়, প্রতিবেশী কাউসার মিয়ার সঙ্গে জমির সীমানা নিয়ে এক বছর ধরে বিরোধ চলছে মালেক মিয়ার পরিবারের। গত শুক্রবার সকালে কাউসার মিয়া বিরোধপূর্ণ জায়গার সীমানা খুঁটি তুলে আরেক জায়গায় বসিয়ে দেন। ঘটনাটি দেখে ফেলে মালেক মিয়ার ছেলে সাইম। সে তার বাড়িতে গিয়ে ঘটনাটি বলে। কিছুক্ষণ পর বিষয়টি জানতে পেরে সাইমকে খুঁজতে থাকেন কাউসার। সাইম বাড়ি থেকে বের হলে তার ওপর দা-লাঠি নিয়ে হামলা করেন কাউসার মিয়া ও তার লোকজন। তারা সাইমকে মারধর করেন এবং তার জিহ্বায় ছুরি ঢুকিয়ে দেয়। তার ঠোঁটের কিছু অংশ কেটে ফেলা হয়। পরে সাইমকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আহতের মা পারভীন বেগম বলেন, ‘আমার ছেলের জিহ্বা ও ঠোঁট নৃশংসভাবে কেটে দেওয়া হয়েছে। এখন সে হাসপাতালে কাতরাচ্ছে। তাকে কিছু খাওয়াতে পারছি না। আমি অপরাধীদের দৃষ্টান্তমূলক বিচার চাই।’

ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক রতন কুমার ঢালী বলেন, শিশুটির জিহ্বা ও ঠোঁট আঘাত প্রাপ্ত হওয়াই তাকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার জিহ্বায় সাতটি সেলাই করা হয়েছে। চিকিৎসকরা তাকে যথাযথ চিকিৎসা দিচ্ছেন। তার অবস্থা উন্নতির দিকে।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম বলেন, শিশুটি জেলা সদর হাসপাতালে ভর্তি রয়েছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। লিখিত অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মাইনুদ্দীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়