ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

শিশুরা চিত্রে ফুটে তুলেছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রতিচ্ছবি

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ২৩ জুন ২০২৪  
শিশুরা চিত্রে ফুটে তুলেছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রতিচ্ছবি

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে রংপুর জেলা আওয়ামী লীগ। 

রোববার (২৩ জুন) বেলা ১১টায় রংপুর নগরীর বেতপট্টিস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিশু শিক্ষার্থী অংশ নেয়। 

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’— শিরোনামে এক ঘণ্টার প্রতিযোগিতায় শিশুরা ফুটে তোলে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিচ্ছবি। নগরীর শিশু অঙ্গনের প্রথম শ্রেণীর শিক্ষার্থী মারিয়া জাহান এঁকেছে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতীক। জুথি এঁকেছে স্বাধীনতার স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর ছবি। প্রতিযোগিতায় অংশ নিতে পেরে শিশুরা খুশী।

রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল জানান, নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে রংপুরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিনব্যাপী এ আয়োজনের মধ্যে সকাল সাড়ে ৭টায় দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বেলা ১১টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

মাজেদ আলী বাবুল জানান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস শিশুরা চিত্রের মাধ্যমে তুলে ধরেছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে এই শিশুরা অগ্রণী ভূমিকা রাখবে।

প্রতিষ্ঠাবার্ষিকীতে রংপুর জেলা আওয়ামী লীগ দুপুরে দুস্থদের মাঝে খাবার বিতরণ করে। বিকেল সাড়ে ৩টায় আনন্দ শোভাযাত্রা, ৪টায় জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সাড়ে ৪টায় আলোচনাসভা এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়েছে।
 

আমিরুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়