ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কুড়িগ্রামে চিতাবাঘের বাচ্চা উদ্ধার

কুড়িগ্রাম প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ২৩ জুন ২০২৪  
কুড়িগ্রামে চিতাবাঘের বাচ্চা উদ্ধার

উদ্ধারকৃত চিতাবাঘের বাচ্চা

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় একটি চিতাবাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে। বাচ্চাটি সাত দিন ধরে স্থানীয় ব্যবসায়ী রাসেল ইসলামের বাড়িতে রাখা হয়েছে।

চিতাবাঘের বাচ্চাটি ১৬ জুন রাতে কর্তিমারী আরএস ফ্যাশন দোকানে ঢুকে পড়েছিল। বাচ্চা চিতাবাঘের মা এলাকায় থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

স্থানীয় আব্দুস সালাম মিয়া বলেন, জেলার পার্শ্ববর্তী ভারতের আসাম প্রদেশের মানকারচর পাহাড় থেকে বন্যার পানির স্রোতে চিতাবাঘের বাচ্চাটি বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করে থাকতে পারে। পরে রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের কর্তিমারী বাজারে গভীররাতে একটি দোকানে ঢুকে পড়ে। 

দোকানের মালিক রৌমারী উপজেলার সদর ইউনিয়নের চাক্তাবাড়ি গ্রামের রফিকুল ইসলামের ছেলে রাসেল ইসলাম বাচ্চাটিকে না মেরে বাড়িতে খাচায় বন্দি করে রাখে।

দোকান মালিক রাসেল ইসলাম জানান, রাত প্রায় আড়াইটার দিকে তার দোকানে চিতাবাঘের বাচ্চাটি প্রবেশ করে। প্রথমে মনে হয়, সেটি বিড়াল। কিন্তু ভালো করে দেখে বুঝতে পারেন, চিতাবাঘের বাচ্চা। পরে পাটের চট দিয়ে ধরে খাচায় আটকে রাখেন। বাচ্চাটি মানুষ দেখলে গর্জে উঠে এবং ভয় পায়। বাচ্চাটিকে বিভিন্ন মাংস খাওয়ানো হচ্ছে। 

বাচ্চাটি বনে অবমুক্ত করার জন্য প্রশাসনের বিভিন্ন দপ্তরে খবর দিয়েছেন বলে জানান তিনি। 

রৌমারী বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, চিতাবাঘের বাচ্চাটি উদ্ধার করে স্থানীয় এক ব্যক্তির বাড়িতে রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে। 
 

সৈকত/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়