ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বন্যা পরিস্থিতির উন্নতি

পর্যটকদের জন্য খুলেছে টাঙ্গুয়ার হাওর

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৩, ২৩ জুন ২০২৪   আপডেট: ২১:৩৪, ২৩ জুন ২০২৪
পর্যটকদের জন্য খুলেছে টাঙ্গুয়ার হাওর

টাঙ্গুয়ার হাওর

বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় টাঙ্গুয়ার হাওরসহ সুমামগঞ্জের তা‌হিরপুর উপ‌জেলার সব পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হ‌য়ে‌ছে। রোববার (২৩ জুন) দুপু‌রে তাহিরপুর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা পার‌ভিন এ তথ্য জানান।

স্থানীয় সূত্রে জানা যায়, গত রোববার (১৬ জুন) পাহাড়ি ঢল এবং টানা বর্ষণে সুনামগঞ্জের ১১টি উপজেলায় বন্যা পরিস্থিতি সৃষ্টি  হয়। বানের জলে তলিয়ে যায় জেলার বিভিন্ন সড়ক। পাশাপাশি পানিবন্দি হয়ে পড়েন জেলার ৭ লাখ মানুষ। বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলা সড়ক ডুবে জেলা শহরের সঙ্গে তাহিরপুর উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 

এদিকে, ঈদুল আজহা ছুটিকে কেন্দ্র করে অনেক পর্যটকের এবার সুনামগঞ্জে ঘুরতে আসার কথা ছিল। পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করে গত মঙ্গলবার টাঙ্গুয়ার হাওরসহ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করেন ইউএনও।

আরও পড়ুন: খুলে দেওয়া হলো জাফলং ও রাতারগুল

এদিকে, ভারতের চেরাপুঞ্জিতে ও সুনামগঞ্জে বৃষ্টিপাত না হওয়ায় জেলার ভেতর দিয়ে প্রবাহিত সুরমা, যাদুকাটা, চলতি, খাসিয়ামারা নদীসহ সব নদ-নদীর পানি কমেছে। ফলে বন্যা পরিস্থিতির অনেকটা উন্নতি হয়েছে। সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, আজ রোববার দুপুর ১২টায় সুনামগঞ্জ পৌরশহরের ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপৎসীমার ২৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। জেলার উচ্চু জায়গা থেকে বানের জল অনেকটা সরে গেলেও জেলা শহর ও বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চলে মানুষের বাড়িঘরে পানি রয়েছে। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বাসিন্দাদের। 

পর্যটন স্পট খুলার বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সালমা পারভীন বলেন, ‘বন্যা পরিস্থিত স্বাভাবিক হওয়ায় সব পর্যটন স্পট বন্ধ রাখার নি‌ষেধাজ্ঞা তু‌লে নেওয়া হ‌য়ে‌ছে।’ 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘টাঙ্গুয়ার হাওরে অনেকেই সাউন্ড বক্স দিয়ে গান বাজান বলে অভিযোগ পেয়েছি। আমরা বিষয়টি নিয়ে মিটিং করে দেখি কী ব্যবস্থা নেওয়া যায়।’ 

মনোয়ার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়