ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

৮ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কে

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ২৩ জুন ২০২৪  
৮ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কে

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৮ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। রোববার (২৩ জুন) রাত সাড়ে ১০টার পর যান চলাচল স্বাভাবিক হয়। 

এর আগে, একাধিক দুর্ঘটনা, গাড়ি বিকল ও অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় আজ রোববার দুপুর আড়াইটার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে কালিহাতীর পৌলি পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হ‌য়। সন্ধ্যার পর থেকে যানজট কমতে শুরু করে। যানজটের কারণে ঈদের ছুটি শেষে পরিবারের সদস্যদের নিয়ে কর্মসস্থলে আসা মানুষদের ভোগান্তি পোহাতে হয়েছে। 

আরও পড়ুন: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার যানজট

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জানান, মহাসড়কে গাড়ির টান শুরু হয়েছে। বর্তমানে স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল করছে।

বঙ্গবন্ধু সেতু সূত্র জানায়, স্বাভাবিক সময়ে ২৪ ঘণ্টায় ১৮ থেকে ২০ হাজার যানবাহন সেতু পারাপার করলেও ঈদ যাত্রাকে কেন্দ্র করে তা বাড়তে থাকে। বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ১৮৯টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ৩ কোটি ৬ লাখ ৬ হাজার ৩০০ টাকা। গত শুক্রবার রাত ১২টা থেকে গতকাল শনিবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ১৫ হাজার ৯৫৬ টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ২৯ লাখ ৬৬ হাজার ৫৫০ টাকা। সেতুর পশ্চিম প্রান্তে ২৮ হাজার ২৩৩ টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৬ লাখ ৩৯ হাজার ৭৫০ টাকা। 

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়