ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

সিরাজগঞ্জে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি 

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ২৪ জুন ২০২৪  
সিরাজগঞ্জে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি 

সিরাজগঞ্জ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জের উদ্বোধন করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

সিরাজগঞ্জ আদালতে বিচারপ্রার্থীদের জন্য নবনির্মিত ন্যায়কুঞ্জের উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৪ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ন্যায়কুঞ্জের উদ্বোধন করেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আদালতের বিচারপ্রার্থীদের পানি পান, টয়লেটে যাওয়াসহ দুগ্ধপোষ্য মায়েদের তাদের সন্তানদের দুধ খাওয়ানোর কোনো স্থান ছিলো না। এ বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হলে দেশের প্রত্যেক আদালত চত্বরে এক হাজার বর্গফুটের ন্যায়কুঞ্জ স্থাপনের নির্দেশ দেন। ন্যায়কুঞ্জে বিচারপ্রার্থীদের বসার ব্যবস্থাসহ ব্রেস্ট ফিডিং কর্ণার, পুরুষ ও মহিলাদের জন্য আলাদা টয়লেট এবং মুদিখানা দোকানের ব্যবস্থা রয়েছে। 

তিনি আরও বলেন, আদালতে আগত বিচারপ্রার্থীদের আধুনিক নাগরিক সুবিধা সম্বলিত নিরাপদ অবস্থান নিশ্চিতের লক্ষ্যে প্রত্যেক জেলার ন্যায় আজ সিরাজগঞ্জে ন্যায়কুঞ্জ উদ্বোধন করা হলো।

এ সময় হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (সিনিয়র জেলা জজ) মুন্সী মশিয়ার রহমান, সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ এম আলী আহমেদ, আপিল বিভাগের রেজিস্ট্রার (জেলা জজ) মোহাম্মদ সাইফুর রহমান, সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল, জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল রহমান, আদালতের বিভিন্ন স্তরের বিচারক, আইন কর্মকর্তা, আইনজীবী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

অদিত্য/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়