ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ওসিকে ধাক্কা দিয়ে চাকরি হারালেন এএসআই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ২৪ জুন ২০২৪   আপডেট: ১৭:১৬, ২৪ জুন ২০২৪
ওসিকে ধাক্কা দিয়ে চাকরি হারালেন এএসআই

চাকরিচ্যুত এএসআই সন্তু শীল

এক বছর আগে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরকে কনুই দিয়ে ধাক্কা দিয়ে আলোচনায় আসা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সন্তু শীলকে চাকরিচ্যুত করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ ও অপেশাদারি আচরণ প্রমাণিত হওয়ায় তাকে চাকরি থেকে স্থায়ীভাবে অপসারণ করা হয়েছে। সোমবার (২৪ জুন) এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (ডিসি) আবদুল ওয়ারীশ।

নগর পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ২০ এপ্রিল গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত থেকে এএসআই সন্তু শীল জনসম্মুখে কোতোয়ালি থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরকে ইচ্ছাকৃতভাবে ধাক্কা দেন। ওসির সঙ্গে এএসআই সন্তু ঔদ্ধত্যপূর্ণ ও অপেশাদারসুলভ আচরণ করেছেন। এই ঘটনায় বিভাগীয় মামলা দায়ের হয়। মামলার তদন্ত হয়। সেখানে বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। এ কারণে এএসআই সন্তুকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।

পুলিশ জানায়, ঘটনার পর এএসআইকে প্রথমে সাময়িক বরখাস্ত করে তাকে বাগেরহাটের আইআই পুলিশলাইন্সে যোগ দিতে বলা হয়। অসুস্থতার মিথ্যা তথ্য দিয়ে তিনি ২৯৩ দিন অনুপস্থিত ছিলেন। যা তদন্তে প্রমাণিত হয়েছে। ওসি’র সঙ্গে ঘটনার সময় এএসআই সন্তু শীল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বিশেষ শাখায় কর্মরত ছিলেন। তিনি তৎকালীন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের দেহরক্ষী হিসেবে দায়িত্ব পালন করেন। ঘটনার দিন তৎকালীন শিক্ষা উপমন্ত্রীকে (বর্তমান শিক্ষামন্ত্রী) নিয়ে একটি কর্মসূচিতে যাওয়ার পথে ওসিকে ধাক্কা দেওয়ার ঘটনাটি ঘটে।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়