ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বিল বকেয়া

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ২৪ জুন ২০২৪  
চট্টগ্রাম মেডিক্যাল কলেজের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন

এক কোটি ৩০ লাখ টাকার বিল বকেয়া থাকায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সোমবার (২৪ জুন) সকাল ৯টার দিকে চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ বিভাগ (পিডিবি) বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে। ফলে ক্লাস-পরীক্ষা বিঘ্নিত হওয়ার পাশাপাশি মেডিক্যাল কলেজটির ভেনম রিসার্চ সেন্টারে থাকা প্রায় ৩৫০টি সাপ ও সংরক্ষিত সাপের বিষ ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে বলে জানিয়েছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। 

চট্টগ্রাম বিদ্যুত বিতরণ বিভাগ (পিডিবি) স্টেডিয়াম অঞ্চলের নির্বাহী প্রকৌশলী কেনোয়ার হোসেন বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের প্রায় ১ কোটি ৩০ লাখ টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। বারবার নোটিশ দেওয়ার পরও ৬ মাস ধরে বিল পরিশোধ করা হচ্ছে না। এ কারণে বাধ্য হয়েই আজ সোমবার সকালে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সাহেনা আক্তার বলেন, বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার ফলে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রশাসনিক ভবন, দুটি হোস্টেল, ভেনম রিসার্চ সেন্টার, ফরেনসিক ভবনে কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। পুনঃসংযোগের জন্য বিদ্যুৎ বিভাগের সঙ্গে আলোচনা চলছে। 

বিদ্যুৎ না থাকায় মেডিক্যাল কলেজের ভেনম সেন্টারে সংরক্ষিত ৩৫০টি বিভিন্ন প্রজাতির সাপ এবং সাপের বিষ ক্ষতিগ্রস্থ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে বলে কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে। 

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়