ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

খুলনার মুহাম্মদনগর প্রাথমিক বিদ্যালয় দেশসেরা

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ২৪ জুন ২০২৪  
খুলনার মুহাম্মদনগর প্রাথমিক বিদ্যালয় দেশসেরা

খুলনার বটিয়াঘাটা উপজেলায় অবস্থিত মুহাম্মদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছে। দেশের ৬৫ হাজার ৬২০টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে এ প্রতিষ্ঠানটি শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছে। একই পাইকগাছা উপজেলার তেলিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিলন সরকার দেশসেরা সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন। 

এর আগে মুহাম্মদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় দুই দফায় জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, একবার বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান ময়না জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। চিঠিতে জানানো হয়, আগামী ২৭ জুন রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ তুলে দেবেন। মোট ১৭টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের হাতে পদক তুলে দেওয়া হবে।

এবার ১৭টি ক্যাটাগরির মধ্যে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, শ্রেষ্ঠ সহকারী শিক্ষক এবং শ্রেষ্ঠ জেলা প্রশাসকসহ মোট ৪টি ক্যাটাগরিতে খুলনা বিভাগ শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এর মধ্যে খুলনা জেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান এবং শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন। এছাড়া মাগুরার জেলা প্রশাসক আবু নাসের বেগ শ্রেষ্ঠ জেলা প্রশাসক এবং মাগুরা সদরের ভিটাসাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পংকজ কান্তি আইচ দেশের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

এ ব্যাপারে মুহাম্মদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান ময়না বলেন, এই ফলাফলের কৃতিত্ব বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, ম্যানেজিং কমিটি, জেলা ও থানা শিক্ষা কর্মকর্তা, জেলা ও উপজেলা প্রশাসনের সবার। সবার সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় বিদ্যালয় আজকের অবস্থানে এসেছে।
 

নুরুজ্জামান/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়