ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত জল্লাদ শাহজাহান

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৩, ২৫ জুন ২০২৪   আপডেট: ২৩:০৮, ২৫ জুন ২০২৪
নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত জল্লাদ শাহজাহান

জল্লাদ শাহজাহানের জানাজার নামাজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছয় আসামিসহ মোট ২৬ জনকে ফাঁসি দেওয়া ‘জল্লাদ’ শাহজাহান ভূঁইয়ার (৭৪) জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। 

মঙ্গলবার (২৫ জুন) বাদ আছর তার নিজ গ্রাম নরসিংদীর পলাশের সাধুর বাজার ফুটবল মাঠে জানাজা সম্পন্ন হয়। পরে ইছাখালী গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ৫টায় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে মৃত্যু হয় তার। 

জল্লাদ শাহজাহানের বোন ফিরোজা বলেন, ‘হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশের তদারকির কারণে গতকাল লাশ গ্রামে আনা সম্ভব হয়নি। আজ ময়নাতদন্ত শেষে দুপুর আড়াইটায় লাশ বাড়িতে নিয়ে এসেছি।’ 

শাহজাহানের স্বজনরা জানান, সাভারের হেমায়েতপুরের একটি ভাড়া বাসায় থাকতেন জল্লাদ শাহজাহান। সেখানে সোমবার (২৪ জুন) ভোর সাড়ে ৩টার দিকে তার বুকে ব্যথা শুরু হয়। পরে বাড়ির মালিক উনাকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে নেন। ভোর সাড়ে ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

‘জল্লাদ’ শাহজাহানের পুরো নাম শাহজাহান ভূঁইয়া। তিনি নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাখালী গ্রামের মৃত হাছেন আলীর ছেলে। দীর্ঘ ৩২ বছর ছয় মাস দুইদিন কারাভোগের পর ২০২৩ সালের ১৮ জুন বেলা ১১টা ৪৭ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। কারা মুক্তির পর এক তরুণীকে বিয়ে করেছিলেন। কয়েক মাস পর তাদের বিচ্ছেদ হয়ে যায় তাদের।

হৃদয়/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়