ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

বৃষ্টি হলেই ডুবে যায় সড়ক

নড়াইল প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ২৬ জুন ২০২৪   আপডেট: ১১:৩২, ২৬ জুন ২০২৪
বৃষ্টি হলেই ডুবে যায় সড়ক

নড়াইল সদর পৌরসভার ভওয়াখালী-বাহিরডাঙ্গা-কুড়িগ্রাম থেকে নড়াইল জেলা শহরের মুচিপোল বাজারে যাওয়ার সড়কটি বৃষ্টি হলেই দীর্ঘ সময় ধরে পানির নিচে ডুবে যায়। এতে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে তিন গ্রামের হাজার হাজার বাসিন্দাদের। এছাড়াও বিপাকে পড়েছে ওই সড়কের পাশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও দোকান মালিকেরা। 

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তায় জলাবদ্ধতার কারণে চলাচল করতে পারছে না ইজিবাইক, মোটরসাইকেল ও অটোরিকশা চালকেরা। পানি নিষ্কাশনের জন্য কোনো ড্রেন নেই। সড়কটিতে বৃষ্টির পানি জমে রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। 

স্থানীয়দের অভিযোগ, একটু বৃষ্টি হলেই এ রাস্তায় পানি আর কাঁদা জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। পানি নিষ্কাশনের জন্য ড্রেনের কোনো ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। সড়কটির এমন অবস্থার কারণে যানবাহন তো দূরের কথা, সাধারণ মানুষই এ রাস্তা দিয়ে আসতে চান না। 

স্থানীয় ব্যবসায়ী হাসান আলী বলেন, এই রাস্তায় বৃষ্টি হলেই পানি জমে থাকে দীর্ঘ সময় ধরে। মেয়র, কাউন্সিলর কেউ কোনো খোঁজ খবর নেয় না। আমরা ব্যবসা করি, মালামাল আনা-নেওয়াতে খুব কষ্ট হয়। এতে আমাদের গুনতে হয় বাড়তি টাকা। রাস্তাটা ঠিক হলে ব্যবসাটা ভালোভাবে করা যেতো। 

নড়াইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুমান-আরা বলেন, ওই রাস্তার পানি নিষ্কাশনের জন্য অনেক চেষ্টা করেছি কিন্তু আশপাশের কেউ পানি সরানোর জন্য সহযোগিতা করে নাই। এই মুহূর্তে নতুন করে ড্রেন করার অর্থ নড়াইল পৌরসভার নেই। সেনাবাহিনীর নিয়ন্ত্রণে কালনা-নড়াইল-যশোর-বেনাপোল মহাসড়কের কাজ চলছে।  সড়কের পাশে যে ড্রেন হবে ওই ড্রেনের সঙ্গে এই ড্রেনের মুখ সংযুক্ত করতে পারলে পানি নিষ্কাশন হবে। আমি কথা বলে এটা করার ব্যবস্থা করছি।

শরিফুল/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়