ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

দেশের বিভিন্ন স্থানে সাপের কামড়ে নিহত ২

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ২৬ জুন ২০২৪   আপডেট: ১৯:০১, ২৬ জুন ২০২৪
দেশের বিভিন্ন স্থানে সাপের কামড়ে নিহত ২

ছবি- সংগৃহীত

দেশের বিভিন্ন স্থানে সাপের কামড়ে ২ জন নিহত হয়েছে। এরমধ্যে মাগুরায় এক শিশু ও নাটোরের এক যুবক রয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) মাগুরায় সাপের কামড়ে ফাতেমাজ্জামান বর্ণ নামের আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সে মাগুরা সদর উপজেলার কছুন্দি ইউনিয়নের রামনগর এলাকার আয়াত আলীর মেয়ে। আয়াত আলী পেশায় মাগুরা ইসলামী ব্যাংকের পরিছন্নতা কর্মী।

নিহতের পিতা আয়াত আলী বলেন, গতকাল রাতে দুই থেকে তিন বার বিদ্যুৎ চলে যায়। এসময় মেয়েকে কোলে নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলাম। পরে তাকে নিয়ে রামনগর বাজারে ঘুরে আবার বাড়িতে এসে রাতে খাবার খেয়ে মেয়েকে নিয়ে ঘুমাতে গেলে মেয়ের শরীর ব্যাপকভাবে ঘামতে থাকে। তাকে কোলে করে ঘরের বাইরে বের হলে সারা শরীর কালো হয়ে আসে এবং মুখ দিয়ে লালা ঝরতে থাকে। পরে একটি ইজিবাইকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে যাওয়ার পথে তার মৃত্যু হয়। পরে তাকে গোসল করাতে গেলে ডান হাতের কব্জির নিচে তিন দাঁতের কামড়ের দাগ দেখতে পাওয়া যায়। এতে ধারণা করা হচ্ছে সাপের কামড়ে তার মৃত্যু হয়েছে।

অন্যদিকে নাটোরের নলডাঙ্গায় সাপের কামড়ে মাহাবুর রহমান (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) দিবাগত রাতে উপজেলার ব্রহ্মপুর ইউনিয়নের বাঙ্গাল খলসী কালীবাড়ী জেলেপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মাহাবুর রহমান উপজেলার পশ্চিম মাধনগর গ্রামের বাজেহালতি এলাকার মৃত মছির উদ্দিন প্রামাণিকের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে জেলেপাড়া এলাকা থেকে বাড়ি ফিরছিলেন ওই যুবক। এসময় এক বিষধর সাপ তার পায়ে কামড় দেয়। এর কিছুক্ষণ পর শরীরে বিষক্রিয়া শুরু হলে তার মৃত্যু হয়। তার মৃত্যুতে এলাকাবাসী মনে করছেন রাসেলস ভাইপার সাপের কামড়ে তার মৃত্যু হয়েছে। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন’র (বিবিসিএফ) কেন্দ্রীয় প্রচার সম্পাদক ফজলে রাব্বী বলেন, সম্ভবত খৈয়া গোখরা সাপের কামড়ে তার মুত্যু হয়েছে। এ সাপের কামড়ের পর শরীর অবশ হয়ে আসবে, চোখ তুলে তাকাতে পারবে না, মুখ দিয়ে লালা ঝরবে। সাপে কামড়ালে ওঝার কাছে না গিয়ে দ্রুত হাসপাতালে নিয়ে যেতে হবে।

/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়