ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

দেশব্যাপী বিভিন্ন দুর্ঘটনায় নিহত ৮

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২৬ জুন ২০২৪   আপডেট: ২১:৪৯, ২৬ জুন ২০২৪
দেশব্যাপী বিভিন্ন দুর্ঘটনায় নিহত ৮

দেশের বিভিন্ন স্থানে পৃথক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে।

তন্মধ্যে নাটোরের সিংড়ায় বিদ্যুৎস্পৃষ্টে শ্বশুর ও পুত্রবধূর মৃত্যু হয়েছে। বুধবার (২৬ জুন) সকালে উপজেলার চৌগ্রাম ইউনিয়নের ছোট চৌগ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম।

নিহতরা হলেন— সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়নের ছোট চৌগ্রামের এলাকার মৃত আফেজ উদ্দিন ফকিরের ছেলে আক্কাস আলী (৬০) এবং তার পুত্রবধূ লাকি বেগম (৩৫) একই গ্রামের মোয়াজ্জেম ফকিরের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, ছোট চৌগ্রামের মৎস্য চাষি হামিদুল ইসলাম তার বাড়ি থেকে রাস্তার ওপর দিয়ে অবৈধভাবে অ্যালুমিনিয়ামের খোলা তার টেনে পুকুরে সংযোগ দেন। সকালে গৃহবধূ লাকি বেগম সেই রাস্তার গরুর গোবর তুলতে গিয়ে বৈদ্যুতিক লাইনের তারটি সরিয়ে দিতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হন। এসময় লাকি বেগমের শ্বশুর আক্কাস আলী দেখতে পেয়ে পুত্রবধূকে বাঁচাতে বাঁশ দিয়ে বিদ্যুতের তারটি সরিয়ে দিতে গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই শ্বশুর ও পুত্রবধূর মৃত্যু হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের দুইজনকে মৃত ঘোষণা করেন।

কুষ্টিয়ার কুমারখালীতে পদ্মা নদীতে বন্ধুদের সঙ্গে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মো. ছাকির প্রামাণিক (১৮) নামে এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার (২৬ জুন) দুপুরে উপজেলার চর সাদিপুর ইউনিয়নের সাদিপুর ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ছাকির প্রামাণিক চর সাদিপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের বাবলু প্রামাণিকের ছেলে।

মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের মুন্সীরবাজার সংলগ্ন ব্রিজের কাছ থেকে রুমি আক্তার (২৫) নামের এক তরুণীর মরদেহ উদ্ধার করেছে শিবচর হাইওয়ে পুলিশ।

মঙ্গলবার (২৫ জুন) স্থানীয়রা খবর দিলে দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ওই এলাকার ঢাকাগামী লেন থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মরদেহটি ক্ষতবিক্ষত থাকায় প্রথমে পরিচয় সনাক্ত করতে পারেনি পুলিশ। বুধবার দুপুরে নিহতের মরদেহ সনাক্ত করা হয়।

শিবচর হাইওয়ে পুলিশ জানিয়েছে, রুমি আক্তার নামের ওই তরুণী উপজেলার পাঁচ্চর ইউনিয়নের হোগলার মাঠ এলাকার সোহরাব বেপারীর মেয়ে। শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাকিল আহমেদ বলেন, ‘মরদেহটি আমরা ঢাকাগামী লেন থেকে উদ্ধার করি। তবে সড়ক দুর্ঘটনায় নিহত নয় বলে আমাদের কাছেও সন্দেহ হচ্ছে। মরদেহটির শরীরে আঘাতের চিহ্ন গাড়ি চাপায় আঘাতের মতো নয়। পরিচয় সনাক্তের পর আমরা আইনগত প্রক্রিয়া সম্পন্ন করেছি।’

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কাভার্ড ভ্যানের ধাক্কায় জাহাঙ্গীর মিয়া (২৪) নামে এক মিস্ত্রির মৃত্যু হয়েছে। বুধবার (২৬ জুন) বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের পূর্ব কুট্টাপাড়া সংলগ্ন মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত জাহাঙ্গীর মিয়া জেলার বিজয়নগর উপজেলার ইসলামপুর শশই এলাকার সামছু মিয়ার ছেলে। সে পূর্ব কুট্টাপাড়া গ্রামের হাজি রওশন আলী মার্কেটে সিএনজির ইঞ্জিন মিস্ত্রি হিসেবে কাজ করতো।

সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এস.আই) সারোয়ার হোসেন বলেন, ‘জাহাঙ্গীর মিয়া রাস্তা পারাপারের সময় কাভার্ড ভ্যানের ধাক্কায় সড়কে ছিটকে পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কাভার্ড ভ্যানটি আটক করা সম্ভব হয়নি।’

বগুড়ার দুপচাঁচিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালকসহ আরোহী নিহত হয়েছেন।  বুধবার (২৬ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় বগুড়া-নওগাঁ সড়কের দুপচাঁচিয়া জেকে কলেজ গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন দুপচাঁচিয়া উপজেলার জিয়ানগর ইউনিয়নের সোনারপাড়া গ্রামের আকরাম হোসেনের ছেলে সাদেকুল ইসলাম (১৯) ও একই এলাকার নবাব আলীর ছেলে মোকাদ্দেস (১৮)।

বিষয়টি নিশ্চিত করে দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনাতন চন্দ্র সরকার বলেন, নিহতদের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে লাশগুলো নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে। নিহতদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পঞ্চগড় সদর উপজেলায় পুকুরের পানিতে ডুবে ওলিউল্লাহ ওলি (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২৬ জুন) সন্ধ্যার দিকে উপজেলার হাড়িভাসা ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের একটি পুকুর থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। নিহত ওয়ালিউল্লাহ ওলি ওই এলাকার তরিকুল ইসলামের ছেলে। সে দুপুর থেকে নিখোঁজ ছিলো।

হাড়িভাসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলম জানান, বাড়ির পাশের ওই পুকুরটিতে দুপুরে অন্য শিশুদের সঙ্গে গোসল করে ওয়ালিউল্লাহ ওলি। গোসল শেষে বাড়ি এসে পোশাক বদলে আবার বের হয়, কিন্তু আর ফিরে আসেনি। পরে অনেক খোঁজাখুজির পর ওই পুকুরেই তার মরদেহ পাওয়া যায়।

/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়