ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

ধলেশ্বরী নদীর তীর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ২৬ জুন ২০২৪  
ধলেশ্বরী নদীর তীর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ধলেশ্বরী নদীর জায়গা দখল করে নির্মাণ করা অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। বুধবার (২৬ জুন) সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত মুন্সীগঞ্জের লঞ্চঘাট ও হাটলক্ষীগঞ্জ এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রফিকুল হক জানান, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী নদীকে তার পুরানো সীমানায় ফেরানোর জন্য আজকে এই অভিযান। দুই দিনব্যাপী এই অভিযান চলবে। 

তিনি আরও জানান, মুন্সীগঞ্জের ধলেশ্বরী তীরবর্তী মুক্তারপুর পুরাতন ফেরিঘাট থেকে হাটলক্ষীগঞ্জ এলাকায় নদীর জায়গা দখল অবস্থায় রয়েছে। ১০৩টি অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। প্রথমদিন বুধবার অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উদ্ধার হওয়া জায়গায় মানুষের চলাচলের জন্য ওয়াকওয়ে ও বৃক্ষরোপণ করা হবে। বৃহস্পতিবার দ্বিতীয়দিনে বাকি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। 

অভিযান চলাকালে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মো. মুস্তাফিজুর রহমান, উপ-পরিচালক মো. মোবারক হোসেন মজুমদার, সহকারী পরিচালক এসএম সাজেদুর রহমান উপস্থিত ছিলেন।

অনিক/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়