ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা নির্বাচন

মেয়র হলেন বিএনপির সাবেক নেতা আবুল বাশার

নারায়ণগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ২৭ জুন ২০২৪  
মেয়র হলেন বিএনপির সাবেক নেতা আবুল বাশার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনে সাবেক বিএনপি নেতা দেওয়ান আবুল বাশার ওরফে বাদশা মেয়র পদে বিজয়ী হয়েছেন। সদ্য সাবেক মেয়র ও পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের চেয়ে প্রায় সাড়ে চার হাজার ভোটের ব্যবধানে তিনি বিজয়ী হয়েছেন।

আবুল বাশার কাঞ্চন পৌরসভা বিএনপির সাবেক সহসভাপতি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজীর পক্ষে নির্বাচনে অংশ নিয়ে তিনি দল থেকে বহিষ্কৃত হন। 

বুধবার (২৬ জুন) রাত ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা তাজাল্লি ইসলাম।

জানা গেছে, নির্বাচনে মোবাইল প্রতীক নিয়ে দেওয়ান আবুল বাশার ওরফে বাদশা পেয়েছেন ১৬ হাজার ৯৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান মেয়র মো. রফিকুল ইসলাম। তিনি পেয়েছেন ১২ হাজার ৪০৪ ভোট। এছাড়া এই নির্বাচনে পুরুষ ও নারী কাউন্সিল প্রার্থী মিলে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। 

এর আগে, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডে টানা ভোটগ্রহণ চলে। দিনভর ভোটে পৌরসভার ১৯টি কেন্দ্রের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচনের প্রার্থীরাও কোনো অনিয়মের অভিযোগ করেননি। এবার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে কাঞ্চন পৌরসভায় ৪০ হাজার ৭৯০ জন ভোটার ভোট দেন।

অনিক/ইমন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়