ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

দুধকুমারের ভাঙনে বেরিয়ে এলো ৭ বছর আগের অক্ষত মরদেহ

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ২৭ জুন ২০২৪  
দুধকুমারের ভাঙনে বেরিয়ে এলো ৭ বছর আগের অক্ষত মরদেহ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দুধকুমার নদের ভাঙনে ৭ বছর আগে দাফন করা মহেজ আলী নামে এক ব‍্যক্তির কাফনের কাপড়সহ অক্ষত মরদেহ বের হওয়ার পর পুনরায় দাফন করা হয়েছে। 

বুধবার (২৬ জুন) ভূরুঙ্গামারী উপজেলার বঙ্গ সোনাহাট ইউনিয়নের চর বলদিয়া গ্রামের কালিরহাট পাঁচ মাথা এলাকায় এ ঘটনা ঘটে। 

মৃত মহেজ আলী চর বলদিয়া গ্রামেরই মৃত জপির মণ্ডলের ছেলে এবং সোনাহাট ইউপির ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য আকবর আলীর বাবা। 

মৃত ব‍্যক্তির ছেলে ও ইউপি সদস‍্য আকবর আলী বলেন, ২০১৭ সালে অক্টোবর মাসে আমার বাবা মারা যান। বাড়ির পাশেই আমার বাবাকে দাফন করা হয়। কিছু দিন আগে দুধকুমার নদের ভাঙনে আমাদের বসতভিটা নদীতে চলে গেলে আমরা স্বপরিবারে কালিরহাট বাজারের পাশে নতুন করে বাড়ি করি। শুধু বাবার কবরটা নদীর গর্ভে বিলীন হওয়া বাকি ছিলো। বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে সংবাদ পাই বাবার কবর নদী ভেঙে নিয়ে যাচ্ছে। খবর পেয়ে আমরা তিন ভাই মিলে বাবার কবরের পাশে গিয়ে দেখতে পাই কবরের অর্ধেক ভেঙে গেছে এবং কবরের ভিতরে সাদা কাপড় দেখা যাচ্ছে। পরে তিন ভাই মিলে কবরে নেমে কাফনের কাপড়সহ বাবার  লাশ তুলে আমাদের নতুন বাড়িতে নিয়ে আসি। মসজিদের ইমাম সাহেবের সাথে পরামর্শ করে নতুন করে কবর খুড়ে জানাজা ছাড়াই দাফন করি। আমার বাবা নিয়মিত জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন এবং ইসলামী অনুশাসন মেনে চলতেন।

এ বিষয়ে ভূরুঙ্গামারী ফাজিল ডিগ্রি মাদ্রাসার আরবি বিষয়ের সহকারি অধ্যাপক ও কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা মো. মাহবুবুল আলম বলেন, মহান আল্লাহর খালেস বান্দাদের অক্ষত লাশ পাওয়ার বিষয়ে অনেক খবর আমরা পাই। আল্লাহ পবিত্র কুরআনে বলেছেন ‘যারা আল্লাহর রাস্তায় মারা যায়, তাদেরকে তোমরা মৃত বলো না। বরং তারা জীবিত এবং কবরে আল্লাহ তাদের রিজিক দেন।’ তাই এটি অস্বাভাবিক কোনো ঘটনা নয়। এই সব লাশ জানাজা ছাড়াই দাফন করতে হয়। তবে কেউ যদি পুনরায় জানাজা করতে চায় তাতেও কোন সমস‍্যা নাই।

সোনাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইনুল ইসলাম লিটন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, আমি শোনা মাত্রই ঘটনাস্থলে গিয়েছিলাম। ইসলামী শরিয়াহ মোতাবেক পুনরায় লাশ মাটি দেওয়ার ব‍্যবস্থা করা হয়েছে।

বাদশাহ্/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়