ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

স্ত্রীকে হত্যার ১ সপ্তাহ আগে রশি কেনেন স্বামী

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ২৭ জুন ২০২৪  
স্ত্রীকে হত্যার ১ সপ্তাহ আগে রশি কেনেন স্বামী

র‌্যাবের হাতে গ্রেপ্তার আল আমিন (মাঝে)

গাজীপুরের শ্রীপুরে গৃহবধূ মিম আক্তারকে (১৮) শ্বাসরোধে হত্যা মামলায় স্বামী আল আমিনকে (২৫) গ্রেপ্তার করেছে র‍্যাব। পারিবারিক কলহের কারণে এক মাস আগেই স্ত্রীকে হত্যার পরিকল্পনা করে তিনি। পরিকল্পনা অনুযায়ী হত্যার এক সপ্তাহ আগে রশি কেনেন। আল আমিনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে র‍্যাব। 

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে র‍্যাব-১ স্পেশালাইজড কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার জুন্নুরাইন বিন আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এর আগে গতকাল বুধবার (২৬ জুর) দিবাগত রাতে জামালপুর জেলার সদর উপজেলার ফৌজদারীমোড় এলাকায় র‍্যাব-১ ও র‍্যাব-১৪ যৌথ অভিযান পরিচালনা আল আমিনকে গ্রেপ্তার করে। হত্যার ঘটনায় গৃহবধূ মিম আক্তারের বাবা ইউসুফ খান বাদী হয়ে গতকাল রাতেই হত্যা মামলা করেছেন। 

গ্রেপ্তার আল আমিন টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার কালাই গ্রামের ইউসুফ আলীর ছেলে। তিনি মাওনা ইউনিয়নের একটি বাড়িতে ভাড়া থেকে স্থানীয় সাদ গ্রুপের একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। অন্যদিকে, ভুক্তভোগী গৃহবধূ মিম আক্তার সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার ছোট বেড়াখাড়ুয়া গ্রামের ইউসুফ খানের মেয়ে। তিনি স্বামীর সঙ্গে শ্রীপুর উপজেলা মাওনা গ্রামের একটি ভবনে ভাড়া বাসায় থাকতেন। 

র‍্যাব জানায়, সাত মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয় মিম ও আল আমিনের। বিয়ের পর থেকে তাদের মধ্যে দাম্পত্য ও পারিবারিক কলহের সৃষ্টি হয়। পারিবারিক কলহের জেরে এক মাস আগে স্ত্রীকে হত্যার বিভিন্ন পরিকল্পনা করে স্বামী আল আমিন। পরিকল্পনা অনুযায়ী এক সপ্তাহে আগে বাজার রশি থেকে কিনে আনেন। গত ২৫ জুন (মঙ্গলবার) হত্যার পরিকল্পনা করে স্ত্রীর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন স্বামী। 

এক পর্যায়ে স্ত্রীর চুলের মুঠো ধরে একাধিক আঘাত করেন। এরপর ঘরে রাখা রশি দিয়ে গলায় বেঁধে শ্বাসরোধে হত্যা করেন। মৃত্যু নিশ্চিত করে ঘর তালা দিয়ে তিনি পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার আগে পাঁচ পৃষ্ঠার চিরকুট লিখে রেখে যান। পরদিন বুধবার (২৬ জুন) তিনি জামালপুর গিয়ে তাঁর সহকর্মী বন্ধু আরিফকে ফোন করে হত্যার বিষয়টি জানান। গ্রেপ্তারকৃত আসামিকে শ্রীপুর থানায় হস্তান্তর করা হয়েছে। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, ‘হত্যার ঘটনায় গৃহবধূর বাবা বাদী হয়ে গতকাল হত্যা মামলা করেছেন। মামলায় স্বামীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।’

রফিক সরকার/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়