ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

বিপন্ন প্রজাতির হনুমান ও টিয়াসহ গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ২৭ জুন ২০২৪  
বিপন্ন প্রজাতির হনুমান ও টিয়াসহ গ্রেপ্তার ৫

দেশে ও বিদেশে চোরাচালানের উদ্দেশ্যে আটকে রেখে বিপন্ন প্রজাতির হনুমান ও টিয়া পাখি ক্রয়-বিক্রয়ে জড়িত ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছে থাকা ৩টি হনুমান, ১৫টি টিয়া পাখি ও চোরাকারবারে ব্যবহত একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে গাজীপুর মহানগর পুলিশের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের উপ-কমিশনার আবু তোরাব মোহাম্মদ শামসুদ্দিন সাংবাদিকদের এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- গাজীপুরের বাঘেরবাজার এলাকার মকবুল হোসেনের ছেলে মনজুরুল হক (৬০), ঢালা খিলক্ষেত এলাকার নুরুল ইসলামের ছেলে জাকির হোসেন (৫০), শেরপুরের গোবিন্দ নগর এলাকার নজরুল ইসলামের ছেলে লাল মিয়া ৪০, বরিশাল মালিকদা এলাকার নজরুল ইসলামের ছেলে জহুরুল ইসলাম, যাত্রাবাড়ী এলাকার শাহজাহান মিয়ার ছেলে মোফাজ্জল (৩৫)।

উপ-পুলিশ কমিশনার আবু তোরাব মো. শামছুর রহমান জানান, বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি চোরাচালানকারী চক্রের একাধিক সদস্য বিপন্ন হওয়া বন্যপ্রাণি দেশে ও বিদেশে চোরাচালানের উদ্দেশ্যে আটকে রেখে ক্রয়-বিক্রয় ও পরিবহনের চেষ্টা করছে। পরে একটি টিম বাসন থানার চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে।

তিনি আরও জানান, আসামিদের জিজ্ঞাসাবাদ করলে দেশের বিভিন্ন এলাকা থেকে বিপন্নপ্রায় এসব প্রাণি অবৈধভাবে আটক করে নিয়মিতভাবে ক্রয়-বিক্রয় ও চোরাচালান করে আসছে বলে জানায়। এই ঘটনায় বাসন থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

রেজাউল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়