ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

নরসিংদীতে সাপের কামড়ে ২ নারীসহ ৬ জন হাসপাতালে ভর্তি

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ২৮ জুন ২০২৪   আপডেট: ০৯:৩৮, ২৮ জুন ২০২৪
নরসিংদীতে সাপের কামড়ে ২ নারীসহ ৬ জন হাসপাতালে ভর্তি

নরসিংদীতে ৬ ঘণ্টায় সাপের কামড়ে আহত ২ জন নারী ও ৪ জন পুরুষ হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এদের মধ্যে দুইজন রাসেলস ভাইপারের কামড়ে আক্রান্ত। 

বৃহস্পতিবার (২৭ জুন) বিকাল ৫ টা থেকে রাত ১১ টা পর্যন্ত এই ৬ জন পৃথক পৃথক স্থানে সাপের কামড়ের শিকার হন। এদের মধ্যে রয়েছেন জেলার নরসিংদী শিবপুরে ৪ জন, মনোহরদীতে ১ জন ও সদর উপজেলার মাধবদীতে ১ জন। এরা সবাই নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
 
আক্রান্তরা হলেন, শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়ের বাহ্মন্দী গ্রামের আব্দুল কাইয়ুমের স্ত্রী ফাহিমা (২৭), একই এলাকার হাসান মিয়ার ছেলে শাহপরান (১৮), একই উপজেলার ঘাসিরদিয়া এলাকার সিরাজুলের ছেলে তৌহিদুল (২৩), একই উপজেলার তেলিয়া এলাকার ফারুক মিয়ার ছেলে রিফাত (১৭), মনোহরদীর জয়নাল মিয়ার মেয়ে খাদিজা (২৬) ও সদর উপজেলার মাধবদীর থানার নুরালাপুর ইউনিয়নের আলগী গ্রামের হাবিবুর এর ছেলে জোবায়ের (১৬)।

সাপে কামড়ে আহত রোগী ফাহিমা বলেন, সন্ধ্যায় ঘরের পাশের মুরগীর খামারে যাচ্ছিলাম। এসময় সড়কের পাশের ঝোপ থেকে একটি সাপ হঠাৎই বের হয়ে কামড়ে দিয়ে চলে যায়। সাপটি মারতে না পারলেও গায়ের রং সবুজ ছিল। 

সাপে কামড়ে আহত জুবায়ের জানান, বাড়ির পাশের রাস্তা দিয়ে হাঁটার সময় একটি সাপ তার পায়ে কাপড় দেয়। সাপটি বিষাক্ত কিনা তা না জানলেও নিরাপত্তার কথা বিবেচনায় হাসপাতালে ছুটে আসেন। ডাক্তার চিকিৎসার পর তাকে ভর্তি করান।

চিকিৎসা নিতে আসা সাপে কাটা রোগীদের বিষয়ে জানতে চাইলে নরসিংদী সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. তহিদুল আলম বলেন, রোগীদের ক্ষতস্থান দেখে কি সাপে কামড় দিয়েছে সেটা বলা যাচ্ছে না। পরীক্ষা করলে বোঝা যাবে। এখন সাপে কামড়ের রোগীর সংখ্যা বেশি। তবে ক্ষতস্থানের কিছু চিহ্ন দেখে প্রাথমিকভাবে ধারণা করছি, রাসেলস ভাইপার এদের মধ্যে একজন বা দুইজনকে কামড়াতে পারে। রোগীদের ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

নরসিংদী সদর হাসপাতালের তথ্য অনুযায়ী, গত ৩ থেকে ৪ দিনের ব্যবধানে নরসিংদীর বিভিন্ন স্থান থেকে সাপেকাটা ১৩ রোগী জনকে চিকিৎসা দেওয়া হয়।

হৃদয়/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়