ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বিদ্যুতের দাবিতে নালিতাবাড়ীতে বিক্ষোভ

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৭, ২৮ জুন ২০২৪  
বিদ্যুতের দাবিতে নালিতাবাড়ীতে বিক্ষোভ

১৮ ঘণ্টা বিদ্যুতের দাবিতে বালুঘাটা বাজারে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দারা

বিদ্যুতের দাবিতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পল্লী বিদ্যুতের গ্রাহকরা বিক্ষোভ সমাবেশ করেছেন। শুক্রবার (২৮ জুন) বিকেলে উপজেলার কলসপাড় ইউনিয়নের বালুঘাটা বাজারে এ কর্মসূচির আয়োজন করা হয়। এসময় বিক্ষোভকারীরা ১৮ ঘণ্টা বিদ্যুৎ না পেলে পল্লী বিদ্যুৎ সাবস্টেশন ঘেরাও কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে বক্তারা জানান, তারা ২৪ ঘণ্টায় মাত্র দুই ঘণ্টা বিদ্যুৎ পান। প্রচণ্ড গরমে জীবনমান অচল হয়ে পড়েছে। এইচএসসি পরীক্ষার্থীরা পড়ালেখা করতে পারছে না। বিদ্যুৎ সংশ্লিষ্ট সব ব্যবসা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। বিশেষ করে পোল্ট্রি ফার্মে শত শত মুরগি মারা যাচ্ছে। ১৮ ঘণ্টা বিদ্যুতের দাবিতে স্থানীয় বাসিন্দারা বিভিন্ন সময়ে নালিতাবাড়ী সাব স্টেশনে যোগাযোগ করে ব্যর্থ হয়েছেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- পল্লী বিদ্যুৎ গ্রাহক ফজলুল করিম, মনিরুজ্জামান, খোশ মাহমুদ, ইমান আলী, সোহাগ মিয়া, খলিল মিয়া প্রমুখ৷

পল্লী বিদ্যুৎ সমিতির শেরপুরের জেনারেল ম্যানেজার (অতিরিক্ত দায়িত্ব) মো. আকতারুজ্জামান জানান, ইচ্ছে করে লোডশেডিং করা হয় না। সাধারণত বিদ্যুতের চাহিদা বেড়ে গেলে লোডশেডিং করতে হয়। এছাড়া, চাহিদা অনুযায়ী বিদ্যুতের সরবরাহ পাওয়া যাচ্ছে না। বর্তমানে এ উপজেলায় বিদ্যুতের চাহিদা ১২ মেগাওয়াট। পাওয়া যাচ্ছে ৬ থেকে ৭ মেগাওয়াট। এ কারণে লোডশেডিং হচ্ছে।

তারিকুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়